banglanewspaper

আফগানিস্তানের রাজধানী কাবুলে রবিবার সন্দেহভাজন আত্মঘাতী হামলাকারীর উপর বিমান হামলা করেছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র বিশ্বাস করছে, তাদের এই হামলা লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। এতে বেসামরিক নাগরিকদের কোনো ক্ষতি হয়নি। এই হামলাকারী গাড়িতে বোমা বহন করছিল। কাবুল বিমানবন্দরে হামলার লক্ষ্য ছিল তার। সূত্র: বিবিসি।

যাকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে তিনি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর সদস্য বলে খবরে উল্লেখ করা হয়েছে। যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেছেন, ‘ড্রোন থেকে লক্ষ্যবস্তুর উদ্দেশে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। আমরা আত্মবিশ্বাসী যে, আমরা লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পেরেছি। গাড়ি থেকে বিস্ফোরণের ঘটনা প্রমাণ করে যে, গাড়িতে বিস্ফোরক দ্রব্য রাখা ছিল।’


তালেবানের একজন মুখপাত্র বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের বিমান হামলা একজন সন্দেভাজন আত্মঘাতী বোমা হামলাকারীকে আঘাত হেনেছে।’

এদিনই যুক্তরাষ্ট্রের এই ঘটনার আগে কাবুল বিমানবন্দরের নিকট রকেট হামলার ঘটনা ঘটেছে। তাতে প্রাথমিকভাবে ২ জন নিহত হয়েছে বলে জানা গিয়েছে। তবে, কারা এই রকেট হামলা চালিয়েছে তা জানা যায়নি। দুইটি ঘটনার সঙ্গে কোনো যোগসূত্র আছে কিনা সে বিষয়টিও পরিষ্কার নয়।

গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের রিকট বিস্ফোরণের ঘটনায় যুক্তরাষ্ট্রের ১৩ জন সেনা সহ ১৭০ জন নিহত হয়। তারপর রবিবার আবার রকেট হামলার ঘটনা ঘটল। যুক্তরাষ্ট্র জানিয়েছে, তারা এই হামলাকারীদের যথাযোগ্য জবাব দেবে।

ট্যাগ: bdnewshour24