banglanewspaper

অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া টি–টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে কে কে থাকছেন, তা চূড়ান্ত হচ্ছে আজ রবিবার। অবশ্য দল দিতে দেরি হওয়ায় কোচ ও অধিনায়ক আক্ষেপ করেছিলেন কিন্তু বিসিবি বিবেচনায় রাখতে চেয়েছিল নিউজিল্যান্ড সিরিজের পারফরম্যান্সও। তাই হয়ত তারা আইসিসির বেধে দেওয়া সময়ের শেষের দিকে দল দিবে!

তবে আইসিসি ১০ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেধে দিয়েছে প্রত্যেক দলকে। এর প্রায় তিন সপ্তাহ আগেই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দল দিয়েছে অস্ট্রেলিয়াও। আগে বলা হয়েছিল, বাংলাদেশ তাদের বিশ্বকাপের দল সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই ঘোষণা করবে। সে লক্ষ্যেই কাল (৫ সেপ্টেম্বর) দল চূড়ান্ত হয়ে যাবে বলছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির এক অনুষ্ঠানে নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘দুবাইয়ের কন্ডিশন কেমন হবে তা আমরা জানি। আমরা আগে সেখানে খেলেছি। আপনারা যদি আমাদের এই সিরিজে খেলা দলটির দিকে দেখেন তাহলে ভারসাম্য কিন্তু দুদিকেই আছে –আমাদের তিনজন স্পিনার আছেন, চারজন পেসার আছেন। সেখানে একটা ব্যাপার হতে পারে দুবাইতে আমরা একজন পেসার বাড়তি নিয়ে যাব কিনা। কারণ ওখানে হয়ত পেসাররা একটু বাড়তি সুবিধা পেতে পারেন। তো এই ব্যাপারগুলো চূড়ান্ত করার ব্যাপার আছে।

তিনি আরো বলেন, ‘ব্যাটিংয়ে আসলে যে কম্বিনেশন আছে এর চেয়ে খুব বেশি পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। চূড়ান্ত যে জিনিসটা করার যে আসলে আমরা কি করবো পেসার একজন বাড়তি নিব কিনা, স্পিনার কয়জন থাকবেন, বাড়তি কোন ব্যাটসম্যান থাকবে কিনা সেটা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তটা আগামীকাল হবে।’

নিউজিল্যান্ড সিরিজের জন্য ঘোষিত ১৯ সদস্যের বাইরে কারো আসার সুযোগ নাই, বরং এখান থেকেই কমাতে হবে (যেহেতু বিশ্বকাপ স্কোয়াডে সদস্য রাখার নিয়ম ১৫ সদস্যের)। তিনি বলেন, ‘আমার মনে হয় এখন যে দলটা থাকছে আমরা কিন্তু ধারাবাহিক খেলছি এবং সবাইকে সুযোগ দিচ্ছি। এবং বিশ্বকাপের আগে খুব একটু সুযোগ নেই সেখানে নতুন কাউকে দেখার। যেহেতু দল ভাল করছে। দু–এক জনের পারফরম্যান্স হয়ত এত ধারাবাহিক না। যেহেতু দল ভালো করছে এদের ওপরই আমরা বিশ্বাস রাখছি।’

ট্যাগ: bdnewshour24