banglanewspaper

রে-ব্যানের সঙ্গে হাত মিলিয়ে স্মার্ট গ্লাস আনল ফেসবুক। এই স্মার্ট গ্লাস ব্যবহার করে সম্পূর্ণ নতুন উপায়ে ছবি ও ভিডিও ক্যাপচার করা যাবে। নিজের অ্যাডভেঞ্চার শেয়ার করার সঙ্গেই গান শোনা, ফোন কলও করা যাবে স্মার্ট গ্লাস থেকেই।

রে-ব্যানের তৈরি এই স্মার্ট গ্লাস পরে গান শোনা, ফোন ধরা, ছবি ও ভিডিও রেকর্ড করার মতো কাজ করতে পারবেন গ্রাহক। পাশাপাশিই আবার, এই স্মার্ট গ্লাসের সাহায্যে ছবি অথবা ভিডিও, সরাসরি ফেসবুকের যে কোনও প্ল্যাটফর্মে আপলোড করা যাবে।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন এই স্মার্ট গ্লাসের নাম রে-ব্যান স্টোরিজ, দাম শুরু হচ্ছে ২৯৯ মার্কিন ডলার থেকে।

২০টি পৃথক স্টাইলে নতুন এই স্মার্ট গ্লাস লঞ্চ হয়েছে। আপাতত, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউনাইটেড কিংডম, অস্ট্রেলিয়া, কানাডা, আয়ারল্যান্ড ও ইতালি থেকে অনলাইনে এই স্মার্ট গ্লাস কেনা যাবে।

কীভাবে কাজ করবে ফেসবুকের গ্লাস

রে-ব্যান স্টোরিজে থাকছে ৫ মেগাপিক্সেলের ইন্টিগ্রেটেড ক্যামেরা। এই ক্যামেরা ব্যবহার করে খুব সহজেই ছবি তুলতে পারবেন গ্রাহকরা। সর্বাধিক ৩০ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও রেকর্ড করতে পারবেন গ্রাহকরা। ক্যাপচার বাটন প্রেস করে অথবা ফেসবুক অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে ভয়েস কমান্ডের মাধ্যমে রেকর্ড করা যাবে।

ক্যামেরায় রেকর্ড শুরু হলে স্মার্ট গ্লাসে একটি এলইড লাইট জ্বলবে। এর ফলে রেকর্ডিং শুরু হলে আশপাশের মানুষ তা জানতে পারবেন। এছাড়াও, এই স্মার্ট গ্লাসের সঙ্গে থাকছে ওপেন এয়ার ব্লুটুথ স্পিকার। কল ও ভিডিওর জন্য থাকছে তিনটি মাইক্রোফোন।

ব্যাকগ্রাউন্ড নয়েস দূর করে এই স্মার্ট গ্লাস থেকে দুর্দান্ত কোয়ালিটির ভয়েস কল করা যাবে। ফেসবুক ভিউ অ্যাপের সঙ্গেও কানেক্ট করা যাবে নতুন স্মার্ট গ্লাস। এই অ্যাপ ব্যবহার করে স্মার্ট গ্লাস থেকে রেকর্ড করা ছবি ও ভিডিও স্মার্টফোনে এডিট করা যাবে। এছাড়াও, ইনস্টাগ্রাম, মেসেঞ্জার, টুইটার, টিকটক, স্ন্যাপচ্যাটের মতো সোশ্যাল প্ল্যাটফর্মে তা পোস্ট করারও সুবিধা থাকছে।

ট্যাগ: bdnewshour24