banglanewspaper

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে সিএনজি ফিলিং স্টেশনগুলো প্রতিদিন চার ঘণ্টা করে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী রবিবার থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকবে।

বুধবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুতের চাহিদার দৈনিক পিক আওয়ারে গ্যাস বিতরণ নেটওয়ার্কে সম্ভাব্য স্বল্পচাপ পরিস্থিতি নিরসনে আগামী ১৯ সেপ্টেম্বর রবিবার থেকে বিদ্যুতের দৈনিক পিক আওয়ারে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা সিএনজি স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে।

এর আগে দুপুরে জ্বালানি মন্ত্রণালয়ের বৈঠকে সিএনজি ফিলিং স্টেশন চার ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

জ্বালানি বিভাগের সিনিয়র সচিব আনিছুর রহমান জানান, প্রতিদিন ছয় ঘণ্টার পরিবর্তে সিএনজি স্টেশন চার ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে দিনের কোন চার ঘণ্টা বন্ধ থাকবে এবং কবে থেকে তা কার্যকর হবে সেটা তখন নির্ধারিত হয়নি।

এর আগে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি বিভাগ জানিয়েছিল, পিক আওয়ারে বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ছয় ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখতে হবে। বুধবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। তবে কয়েক ঘণ্টার মধ্যে আরেক বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্ত স্থগিত করা হয়।

মঙ্গলবার এ ব্যাপারে সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনায় বসে পেট্রোবাংলা। সভায় স্টেশন মালিকেরা সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত তিন ঘণ্টা পাম্প বন্ধ রাখার প্রস্তাব দেয়। পাশাপাশি সিদ্ধান্ত কার্যকরের জন্য কয়েক দিন সময় চায় ওনার্স অ্যাসোসিয়েশন।

এ অবস্থায় সিদ্ধান্ত চূড়ান্ত করতে বুধবার জ্বালানি মন্ত্রণালয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রতিদিন চার ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধের সিদ্ধান্ত হয়।

ট্যাগ: সিএনজি সিএনজি ফিলিং স্টেশন