banglanewspaper

সড়ক আইন অমান্য করায় ঢাকা, চট্টগ্রাম ও কিছু মহাসড়কে অভিযান পরিচালনা করে ১০৭টি মামলায় এক লাখ ৩৯ হাজার টাকা জরিমানা করেছে সড়ক পরিবহনব কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বৃহস্পতিবার ঢাকা মাওয়া, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, মদনপুর বন্দর নারায়ণগঞ্জ, ঢাকা মেট্রো সার্কেল-১, ঢাকা মেট্রো সার্কেল-২, ঢাকা মেট্রো সার্কেল-৩, ফার্মগেট, ৩০০ ফিট এলাকায়, আদাবর, গাবতলী ও বায়েজিদ-চট্টগ্রাম, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই টাকা জরিমানা করা হয়।

বিআরটিএ জানিয়েছে, সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে ১০৭টি মামলায় এক লাখ ৩৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি তিনজন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে বিআরটিএ’র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, আদালত-১ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত ঢাকা মেট্রো সার্কেল-০২ ও ঢাকা-মাওয়া হাইওয়েতে অভিযান পরিচালিত হয়। এ সময় সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪৬টি মামলায় ৪৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ম্যাজিস্ট্রেট মো. আরিফ মুর্শেদ মিশু, আদালত-০২ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে মদনপুর বন্দর নারায়ণগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করেন। সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৬টি মামলায় ৪২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসান আদালত-৩ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত ঢাকা মেট্রো সার্কেল-১ ও ফার্মগেট এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে পাঁচটি মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন, আদালত-৪ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত ৩০০ ফিট এলাকায় অভিযান পরিচালনা করে সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের অধীনে বিভিন্ন অনিয়মের অভিযোগে সাতটি মামলায় ১৩ হাজার টাকা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসমিন মনিরা’র নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত আদাবর এলাকায় ১১টি মামলায় ১২ হাজার ৭০০ টাকা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত ঢাকা মেট্রো সার্কেল-০৩ ও উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করেন।

এছাড়া বিআরটিএ'র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাছলিমা আক্তারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত গাবতলী এলাকায় ১৪টি মামলায় ১১ হাজার ৫০০ টাকা এবং বিআরটিএ'র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ শাহরিয়ার মুক্তার এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত চট্টগ্রামের বায়েজিদ এলাকায় অভিযান পরিচালনা করে পাঁচটি মামলায় ছয় হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন।

পরিবহন খাতে শৃঙ্খলা আনয়নে বিআরটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাধ্যমে সড়ক পরিবহন আইন, ২০১৮ ও অন্যান্য আইনের আওতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বিআরটিএ।

ট্যাগ: জরিমানা