banglanewspaper

আসন্ন সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে সোমবার রাতে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন বাংলাদেশ ফুটবল দলের কোচ অস্কার ব্রুজেন। প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন মোট চারজন ফুটবলার। এই তালিকায় রয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত এলিটা কিংসলেও।

দল ঘোষণার আগ পর্যন্ত অবশ্য এলিটাকে দলে টানার বিষয়ে ফিফা ও এএফসির সঙ্গে যোগাযোগ চালিয়ে গেছে বাফুফে। তবে সেসবে ফল মেলেনি। কিংসলেকে খেলাতে পারার বিষয়ে বাফুফেকে সুনির্দিষ্ট কিছু জানায়নি ফিফা। লিখিত অনুমোদন আসার আগে তাকে খেলানোর ঝুঁকিটা নিচ্ছে না বাফুফে। এই একই কারণে এএফসি কাপেও মালদ্বীপ গিয়ে খালি হাতে ফিরতে হয়েছিল কিংসলেকে, পারেননি বসুন্ধরা কিংসের জার্সি গায়ে মাঠে নামতে।

সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসর অনুষ্ঠিত হবে মালদ্বীপে। এই প্রতিযোগিতা ১ অক্টোবর উদ্বোধন হওয়ার পর ফাইনাল ম্যাচের মাধ্যমে টুর্নামেন্ট শেষ হবে ১৬ অক্টোবর। আর দীর্ঘ ১২ বছরেরও বেশি সময় ধরে শিরোপা বঞ্চিত থাকা বাংলাদেশ দল জয়ের উদ্দেশ্যেই আগামীকাল দেশ ছাড়বে।

প্রসঙ্গত, এবারের সাফে টুর্নামেন্টে কোনো গ্রুপ পর্ব থাকছে না। পাঁচ দলের এ টুর্নামেন্টে সবাই সবার সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। এরপর পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল যাবে ফাইনালে। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে থাকা লাল-সবুজের দল জয় দিয়ে মিশন শুরু করতে আশাবাদী।

২৩ সদস্যের বাংলাদেশ স্কোয়াড

শহীদুল আলম, আনিসুর রহমান, আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রাজাউল করিম, সোহেল রানা, সাদউদ্দিন, বিপ্লব আহমেদ, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, সুমন রেজা, তারিক রায়হান কাজী, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, মোহাম্মদ আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা ও হৃদয়।

ট্যাগ: ফুটবল