banglanewspaper

দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের দাম প্রায় দেড় হাজার টাকা কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভরিপ্রতি এক হাজার ৫১৬ টাকা কমিয়ে ভালো মানের স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ৯৬৭ টাকা। আগামীকাল শুক্রবার থেকে নতুন দাম কার্যকর হবে।

বৃহস্প‌তিবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হাজার ৯৬৬ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭৩ হাজার ৪৮৩ টাকা। ভরিতে দাম কমেছে এক হাজার ৫১৬ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার ৮১৭ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭০ হাজার ৩৩৩ টাকা। দাম কমেছে এক হাজার ৫১৬ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ টাকা। বর্তমান দাম রয়েছে ৬১ হাজার ৫৮৫ টাকা। ভরিতে কমেছে এক হাজার ৫১৬ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৯ হাজার ৭৪৬ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত সনাতন হিসেবে প্রতি ভরির দাম ছিল ৫১ হাজার ২৬৩ টাকা। দাম কমেছে এক হাজার ৫১৬ টাকা।

অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে এক হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট এক হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট এক হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

ট্যাগ: স্বর্ণ