banglanewspaper

অর্থবিত্তে সাধারণ মানুষের চেয়ে অনেক ব্যবধান ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি ও তার পরিবারের সদস্যদের। ব্যক্তিগত জীবনেও সবক্ষেত্রে ব্যতিক্রম থাকার চেষ্টা করেন তারা। ফ্যাশন ও খাবারেও থাকে অর্থবিত্তের ছাপ। তারা যে পানি পান করেন সেটিও সাধারণ পানির চেয়ে অনেক ব্যতিক্রম এবং দামও আকাশ ছোঁয়া। বিশ্বের সবচেয়ে দামি পানি পান করেন মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি।

ভারতের সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, নিতা যে পানি পানি করেন সেই পানির ৭৫০ মিলিলিটারের বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫০ লাখ টাকা। নিতার পান করা আধা লিটার পানির দামি ৩২ লাখ টাকা।

সাধারণ পানির দাম এত টাকা কেন? এ বিষয়ে প্রতিবেদনে বলা হয়েছে, স্বাস্থ্য ঠিক রাখতে নীতা যে পানি পান করেন তার নাম ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। বোতলবন্দি ওই পানি আমদানি হয় ফ্রান্স এবং ফিজি থেকে।

দাবি করা হয়, এই পানীয় স্বর্ণভস্ম মিশ্রিত। ৫ গ্রাম স্বর্ণভস্ম থাকে এতে। যা মানবদেহের পক্ষে খুবই স্বাস্থ্যকর। সেজন্যই এর দাম এত বেশি।

পানির পাশাপাশি এর বোতলও কোনদিক দিয়ে কম যায় না। ২০১০-এ ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ গিনেজ বুকে বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে খ্যাতি পেয়েছিল। বোতলের নকশা তৈরি করেছিলেন ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে থাকে এই বোতল। এই ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম ২২ হাজার টাকা।

ট্যাগ: পানি