banglanewspaper

বাংলাদেশ দলের জন্য অস্বস্তির খবর! পিঠের চোটে পড়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ। চোট গুরুতর না হলেও ঝুঁকি না নিতেই ছিলেন না ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। শঙ্কা রয়েছে শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলার।

মাহমুদউল্লাহর চোটের বিষয়টি নিশ্চিত করেছেন টিম ম্যানেজমেন্টের একটি সূত্র। জানা গেছে, বিশ্বকাপের প্রথম পর্বের আগেই চোট কাটিয়ে উঠবেন টাইগার অধিনায়ক। বর্তমানে বিশ্রামে আছেন তিনি।

শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে ওয়ার্ম আপ ম্যাচে ৬০ রানে বড় জয়ে দারুণ প্রস্তুতি সেরেছে লিটন-সোহানরা। আজ বিশ্রামে রয়েছেন সবাই। কাল আমিরাত পৌঁছে একদিনের রুম কোয়ারেন্টিনে ঢুকবে তারা। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলংকা ও আয়ার‌ল্যান্ডের বিপক্ষে।

এদিকে আইপিএল শেষ করে দলের সঙ্গে যোগ দিয়েছেন মোস্তাফিজুর রহমান। তিনি রুম কোয়ারেন্টিনে আছেন। খুব দ্রুতই দলের সঙ্গে যোগ দিবেন সাকিব আল হাসানও। এদিকে রিজার্ভ হিসেবে দলের সঙ্গে থাকা রুবেল হোসেনকে মূল দলে অন্তুর্ভুক্ত করেছে বিসিবি।

আমিরাতে ১২ ও ১৪ অক্টোবর শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের লক্ষ্যে লড়বে টাইগাররা। প্রস্তুতি ম্যাচ শেষে আবার ওমানে ফিরবে বাংলাদেশ। সেখানেই শুরু তাদের বিশ্বকাপের প্রথম পর্ব। ১৭ অক্টোবর আসরটির শুরুর দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। এরপর বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে প্রথম পর্বের ওমান, পাপুয়া নিউগিনির বাধাও পেরোতে হবে টাইগারদের।

কাঙ্খিত গ্রুপ সেরা হতে পারলে বিশ্বকাপের মূল আসরের গ্রুপ ‘বি’তে যোগ দেবে মাহমুদউল্লাহ বাহিনী। সেখানে তাদের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও গ্রুপ ‘এ’ রানার্স আপ দল।

ট্যাগ: মাহমুদউল্লাহ