banglanewspaper

চারদিনের মধ্যে দ্বিতীয়বারের মতো শুক্রবার মধ্যরাতের পর ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে বিভ্রাট দেখা দেয়। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করা ও ফেসবুক মেসেঞ্জারে মেসেজ পাঠাতে না পারার কথা জানান অনেক ব্যবহারকারী। এরপরই এ নিয়ে দু:খপ্রকাশ করেছে ফেসবুক।

তবে বৃহত্তর ক্ষেত্রে শুক্রবার পরিষেবায় কোনও সমস্যা তৈরি হয়নি। এর আগে সোমবার রাতে দীর্ঘক্ষণ, কোথাও কোথাও সাত ঘণ্টার কাছাকাছি বন্ধ ছিল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম পরিষেবা। এক সপ্তাহের চার দিনের মধ্যেই ফের সমস্যায় পড়লেন ব্যবহারকারী।

শুক্রবার ফেসবুকের তরফ থেকে একটি পোস্ট করে লেখা হয়েছে, ‘আমরা জানি কিছু ব্যবহারকারী আমাদের অ্যাপ ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। যত দ্রুত পরিষেবা স্বাভাবিক করা যায়, তা চেষ্টা আমরা করছি। সমস্যার জন্য ক্ষমা চাইছি।’

একটি ভিন্ন সফটওয়্যার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, পৃথিবী জুড়ে মোট ৩৬ হাজার ব্যবহারকারী ইনস্টাগ্রামে ছবি শেয়ার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন বলে জানিয়েছেন। অনেক ব্যবহারকারীকে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে গিয়েও সমস্যার মুখে পড়তে হয়েছে।

এই সংস্থার মতে, এই দুই অ্যাপে কোনও পরিবর্তন করতে গিয়েই হয়তো বড় কোনও থামতি তৈরি হয়েছে ফেসবুকের। সেই কারণে বার বার সমস্যায় পড়ছেন গ্রাহক।

বিভ্রাটের পর ফেসবুক এক পোস্টে জানায়, 'আপনি যদি গত কয়েক ঘণ্টার মধ্যে আমাদের সেবাগুলোতে প্রবেশ করতে না পারেন তবে আমরা দু:খিত। আমরা জানি আপনি আরেকজনের সাথে যোগাযোগ করার জন্য আমাদের উপর কতটা নির্ভর করেন। আমরা সমস্যাটি সমাধান করেছি- এই সপ্তাহে আপনার ধৈর্যের জন্য আবার ধন্যবাদ।'

ট্যাগ: ফেসবুক