banglanewspaper

দুটি প্রস্তুতি ম্যাচ খেলার জন্য ওমান থেকে দুবাই হয়ে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ(রবিবার) বাংলাদেশ সময় রাত ৮টায় নাগাদ ওমান ত্যাগ করে দল। আবুধাবি পৌঁছানোর আগে দুবাইয়ে এক ঘন্টার যাত্রা বিরতি নেয় রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। এরপর চলে যায় সোজা আমিরাতে।

ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে শনিবার সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু মাঝখানে একদিন বিশ্রামের সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

বাংলাদেশ দলের ফ্লাইট ছিল সন্ধ্যা ৬টায়। এরপর সেখান থেকে যথাসময়েই স্থান ত্যাগ করেন তারা। আর স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে তারা দুবাইয়ে অবস্থান করে।

এ বিষয়ে হাবিবুল বাশার বলেন, দুবাই বিমানবন্দর থেকে সরাসরি টিম বাসে করে তারা আবুধাবি চলে যাবেন। বাসে দুবাই থেকে আবুধাবি যেতে সময় লাগবে তিন ঘণ্টার মতো।

উল্লেখ্য, ১২ ও ১৪ তারিখে শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। প্রস্তুতি ম্যাচ শেষে আবার ওমানে ফিরবে বাংলাদেশ। সেখানেই শুরু তাদের বিশ্বকাপের প্রথম পর্ব। ১৭ অক্টোবর আসরটির শুরুর দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ। এরপর বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে প্রথম পর্বের ওমান, পাপুয়া নিউগিনির বাধাও পেরোতে হবে টাইগারদের।

কাঙ্ক্ষিত গ্রুপ সেরা হতে পারলে বিশ্বকাপের মূল আসরের গ্রুপ ‘বি’তে যোগ দেবে মাহমুদউল্লাহ বাহিনী। সেখানে তাদের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও গ্রুপ ‘এ’ রানার্স আপ দল।

ট্যাগ: বাংলাদেশ