banglanewspaper

এবারের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে যেকোনো উদ্ভূত পরিস্থিতিতে নাশকতা ও হামলা মোকাবিলায় র‌্যাবের হেলিকপ্টার সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী পূজামণ্ডপ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এই কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, যেকোনো উদ্ভূত পরিস্থিতির জন্য র‌্যাব ডগ স্কোয়াডকে প্রস্তুত রাখা হয়েছে। পূজামণ্ডপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্যুইপিং পরিচালনার পাশাপাশি র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট, র‌্যাব স্পেশাল ফোর্সের কমান্ডো টিম ও র‌্যাবের এয়ার উইংয়ের হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, বাংলাদেশসহ সারা বিশ্বে করোনা মহামারির প্রকোপ চলছে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে ধর্মীয় আচার-অনুষ্ঠান সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে সম্পন্ন করার জন্য এবং শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেক বছরের মতো এ বছরও র‌্যাব বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করেছে।

এ সময় র‌্যাব মহাপরিচালক পূজা মণ্ডপে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় করেন এবং শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন।

র‌্যাব মহাপরিচালক সনাতন ধর্মাবলম্বীদের স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজা উদযাপনের পরামর্শ দেন।

ট্যাগ: র‍্যাব