banglanewspaper

আইপিএলের বাকি অংশে কোলকাতার একাদশে জায়গাই পাচ্ছিলেন না সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে না খেলিয়ে বেশ সমালোচিত হয়েছিলেন দলটির অধিনায়ক ও কোচ। কাল এলিমেনেটরেও থাকার কথা ছিল না সাকিবের। কিন্তু ব্যাঙ্গালুরুর বিপক্ষে উইনিং শটে ম্যাচ জেতালেন তিনিই।

কোলকাতাকে ফাইনালের পথে এগিয়ে রাখা সাকিব দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেও কি একাদশে থাকবেন? এমন প্রশ্ন ওঠাটাই স্বাভাবিক। কেননা সে ম্যাচের আগে ফিট হয়ে উঠতে পারেন ক্যারিবিয়ান হার্ডহিটার আন্দ্রে রাসেল। তবে কি একাদশ থেকে আবার বাদ পড়বেন সাকিব? কোলকাতার অধিনায়ক ইয়ন মরগান একটু ঘুরিয়ে সাকিবের খেলার সম্ভাবনার কথাই জানিয়েছেন।

তিনি বলেন, ‘পরবর্তী ম্যাচে (দ্বিতীয় কোয়ালিফাই) নামতে আমাদের হাতে রয়েছে আর মাত্র ৪৮ ঘন্টা। তাই আগামীকাল (মঙ্গলবার) এবং পরের দিন তিনি (রাসেল) কীভাবে নিজেকে উপস্থাপন করবেন তার উপর ভিত্তি করে আমাদের সেই সিদ্ধান্ত নিতে হবে (একাদশে থাকবেন কিনা)।’

হ্যামস্ট্রিং চোটে ভুগছেন রাসেল। তাই কালও একাদশে থাকতে পারেন সাকিব।

তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় বলা যায় কোনও অঘটনা না ঘটলে হয়তো দিল্লির বিপক্ষে আন্দ্রে রাসেলকে দেখা নাও যেতে পারে। যদিও সবকিছুই নির্ভর করছে দলের মেডিকেল টিমের উপর। মরগান জানিয়েছেন, ‘রাসেল খেলবে, কি খেলবে না সেটা নির্ভর করবে তার ফিটনেসের অগ্রগতি উপর।’

কোয়ালিফায়ারে রাসেল একাদশে ফিরলে সাকিবের সুযোগ পাওয়া কঠিন হবে। কিন্তু রাসেল পুরো ফিট না হলে সাকিবের ওপরই ভরসা রাখবে অধিনায়ক মরগান। যদিও সাকিবের লিগ পর্ব খেলেই আমিরাতে দলের সঙ্গে যোগ দেবার কথা ছিল। কিন্তু টাইগারদের টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, আইপিএল শেষ করেই দলের সঙ্গে যুক্ত হবেন সাকিব। আর তাই কোলকাতার হয়ে খেলায় তার কোনো সমস্যাও নেই।

ট্যাগ: সাকিব