banglanewspaper

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়ার্ম আপ ম্যাচগুলো থেকে আবুধাবির কন্ডিশন ও উইকেট সম্পর্কে ধারণা নিচ্ছেন টিম ম্যানেজমেন্ট। অবশ্য প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৪ উইকেটের হারে বাজে অভিজ্ঞতাই হয়েছে বাংলাদেশ দলের। কাল দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে নামবে টাইগাররা।

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল দশটায় (বাংলাদেশ সময় দুপুর ১২টা) আবুধাবির টলারেন্স ওভালে ম্যাচটি খেলবে দুদল। ম্যাচ শেষে স্থানীয় সময় রাত নয়টার দিকে ওমানের উদ্দেশ্যে আমিরাত ছাড়বে বাংলাদেশ দল।

ওমানে পৌঁছে মাহমুদউল্লাহদের লাগবে না রুম কোয়ারেন্টাইন। ১৭ অক্টোবর গ্রুপ পর্বের ম্যাচ দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করবে টাইগাররা। ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। পরের ম্যাচে ১৯ অক্টোবর স্বাগতিক ওমানের বিপক্ষে লড়বে সাকিব-রিয়াদরা। বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে।

বাংলাদেশ নির্ধারিত গ্রুপ সেরা হতে পারলে বিশ্বকাপের মূল পর্বে প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডের মতো দল। সুপার টুয়েলেভে যাওয়ার আগে অবশ্য টাইগারদের পেরোতে হবে ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বাধা।

আগামীকাল ম্যাচেও থাকবেন না সাকিব আল হাসান। তিনি বর্তমানে আইপিএলে কোলকাতার হয়ে কোয়ালিফাইয়ের ম্যাচ খেলছেন। মাহমুদউল্লাহ পিঠের চোট কাটিয়ে খেলবে কিনা এখনও তা জানা যায়নি। নিয়মিত অধিনায়ক অনুপস্থিত থাকলে দলকে নেতৃত্ব দিবেন লিটন কুমার দাশ। প্রথম প্রস্তুতি ম্যাচের মতো এ ম্যাচেও থাকবে না লাইভ স্কোর আপডেট এবং খেলা দেখাবে না কোনো টিভি চ্যানেলেও।

ট্যাগ: বাংলাদেশ