banglanewspaper

১১ নভেম্বর থেকে ঢাকায় অনুষ্ঠিত হবে তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির (ডব্লিউসিআইটি) ২৫ তম আসর। দ্য ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্সের উদ্যোগে এই সম্মেলনের দেশীয় আয়োজক বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি। অংশীদার হিসেবে আরো আছে বেসিস, বাক্কো, ই-ক্যাব এবং আইএসপিএবি।

'আইসিটি দ্য গ্রেট ইকুলাইজার' স্লোগানে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তথ্যপ্রযুক্তির অলিম্পিক হিসেবে খ্যাত এ আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে অনলাইনেও সম্মেলনে যুক্ত হওয়া যাবে। 'ডব্লিউসিআইটি ২০২১' সম্মেলনের একই সময়ে অনুষ্ঠিত হবে এশিয়া এবং ওশেনিয়া অঞ্চলের আন্তর্জাতিক সম্মেলন ‘অ্যাসোসিও ডিজিটাল সামিট ২০২১'।

৪ দিনের এ সম্মেলনে থাকছে মোট ৩০টি সেমিনার, মিনিস্টারিয়াল কনফারেন্স, বিটুবি সেশন। অনলাইনে নিবন্ধিত হয়ে এই সেমিনারগুলোতে অংশ নেয়া যাবে।

১১ নভেম্বর মিনিস্টারিয়াল কনফারেন্সে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ভার্চুয়ালি যুক্ত হবেন।

২৬ অক্টোবর মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে ডব্লিউসিআইটি-২০২১ এর বিস্তারিত জানানো হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভার্চুয়ালে যুক্ত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. মো. আব্দুল মান্নান, বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর।

সংবাদ সম্মেলনে ভার্চুয়ালে আরো যুক্ত ছিলেন, উইটসার সেক্রেটারি জেনারেল জেমস এইচ পয়সান্ট।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রযুক্তিগতভাবে আমাদের সক্ষমতা বেড়েছে। ফলে এই ধরনের তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক সম্মেলন বাংলাদেশ করতে যাচ্ছে। দেশে এই আয়োজন প্রমাণ করে ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, এটি এখন বাস্তব।

পলক বলেন, বাংলাদেশ আইসিটিকে হাতিয়ার হিসেবে গ্রহণ করে শ্রম নির্ভর অর্থনীতি থেকে প্রযুক্তি নির্ভর অর্থনৈতিক শক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি জানান, প্রযুক্তির অলিম্পিক খ্যাত, ডব্লিউসিআইটি ২০২১ আয়োজনে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সরকার আশা করছে এই সম্মেলনের মাধ্যমে এখাতে বাংলাদেশ অনেক ধরনের জ্ঞান অর্জন করতে পারবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডব্লিউসিআইটি ২০২১ উৎসবে প্রতিদিন সেমিনারের পাশাপাশি থাকছে বিশেষ আয়োজন। এ বিশেষ আয়াজনের প্রথম দিন থাকবে-‘ডিজিটাল বাংলাদেশ নাইট’। এতে বাংলাদেশের বিগত ১২ বছরের তথ্যপ্রযুক্তিতে অগ্রগতির সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হবে।

১২ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে স্বাধীন সর্বোভৌম রাষ্ট্র ও তথ্য প্রযুক্তিতে দেশকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর গৃহিত উদ্যেগসমূহ উপস্থাপন করা হবে।

এ দিন 'অ্যাসোসিও অ্যাওয়ার্ড নাইট' অনুষ্ঠানে এশিয়া-ওশেনিয়া অঞ্চলে তথ্যপ্রযুক্তিতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে।

১৩ নভেম্বর সন্ধ্যায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে বাংলাদেশের অগ্রগতি, অর্জন-গৌরবের বিষয়গুলো তুলে ধরা হবে। একই দিনে 'উইটসা আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড নাইট' অনুষ্ঠানে সারা বিশ্বে তথ্যপ্রযুক্তিতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ব্যক্তি এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হবে।

১৪ নভেম্বর অনুষ্ঠানের সমাপনী দিনে ডব্লিউসিআইটি এর রজত জয়ন্তী উদযাপিত হবে।

আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম জানান, ৪ দিনের এ বিশ্ব সম্মেলনের বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ করবেন সারাবিশ্বের তথ্যপ্রযুক্তি খাতের বিভিন্ন সংস্থার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

আধুনিক ইন্টারনেটের অন্যতম জনক ভিন্টনগ্ৰেসার্ফ ও রবার্ট কান সেমিনারে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। এই প্রথমবারের মতো একই প্লাটফর্মে তাদের সঙ্গে যুক্ত হবেন আধুনিক ইন্টারনেটের অন্যতম জননী ড. রাদিয়া পারম্যান ও ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবের উদ্ভাবক স্যার টিমোথি বারনার্স লি।

ইন্টেল কর্পোরেশনের চেয়ারম্যান ওমর এস ইশরাক ও নাসার সদর দপ্তরের এজেন্সি বাজেট, স্ট্র্যাটেজি ও পারফর্মেন্সের ডেপুটি সিএফও ডাউগ কমস্টক সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করবেন।

'অন্যভাবে সক্ষম' ব্যক্তিদের জন্য নিউইয়র্ক সিটি মেয়র অফিসের কমিশনার ভিক্টর ক্যালিস ভবিষ্যতে স্মার্ট সিটি বিষয়ে বক্তব্য রাখবেন।

ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) এর চিফ স্টাডি গ্রুপস ডিপার্টমেন্টের বিলেল জামৌসি বক্তৃতা করবেন বলে আশা করা হচ্ছে।

আইএমডি স্মার্ট সিটি অবজারভেটরির সভাপতি ড. ব্রুনোল্যানভিন একটি সেমিনারে অংশ নেবেন। এছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনলাইনে বিভিন্ন বক্তা একাধিক সেমিনারে সংযুক্ত হবেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. মো. আব্দুল মান্নান বলেন, বিগত প্রায় ১২ বছরে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশের যে অর্জন তা এই সম্মেলনের মাধ্যমে বহির্বিশ্বে 'ডিজিটাল বাংলাদেশ' হিসেবে ব্র্যান্ডিং করার সুযোগ তৈরি হয়েছে।

সম্মেলনটি ফিজিক্যাল ও ভার্চুয়াল-উভয় প্লাটফর্মে আয়োজন করা হয়েছে। ফি পরিশোধ করে ফিজিক্যালি এবং ফ্রিতে ভার্চুয়ালে সেমিনারগুলোতে অংশ নেয়া যাবে।

বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর তার বক্তব্যে বলেন, এই আয়োজন ডিজিটাল বাংলাদেশের স্বচ্ছ ধারণা দেবে। পাশাপাশি এতে অংশ নিয়ে বিশ্ব প্রযুক্তির সর্বশেষ খবর জানা যাবে।

প্রদর্শনী উপভোগ করার জন্য অ্যাপ উন্মুক্ত করা হয়েছে। গুগল প্লে স্টোর ও আইফোনের অ্যাপ স্টোর থেকে wcit2021 নামের অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করে ইন্সটল করা যাবে। তবে ব্যবহারের পূর্বে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এছাড়াও www.wcit2021.com.bd ওয়েবসাইট ভিজিট করে ভার্চুয়ালি সম্মেলন ও প্রদর্শনী ঘুরে আসা যাবে।

ফিজিক্যাল এবং অনলাইন রেজিস্ট্রেশন-সহ ডব্লিউসিআইটি সম্মেলনের যাবতীয় তথ্য www.wcit2021.org.bd ওয়েবসাইটটিতে পাওয়া যাবে।

ট্যাগ: তথ্যপ্রযুক্তি

বিজ্ঞান-প্রযুক্তি
আলেশা মার্টের অফিসিয়াল কার্যক্রম বন্ধ ঘোষণা

banglanewspaper

নিরাপত্তার কারণে ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের অফিসিয়াল কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার মধ্যরাতে নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে তারা তাদের অফিশিয়াল কার্যক্রম বন্ধের বিজ্ঞপ্তি দেয়া হয়।

পোস্টে বলা হয়, ‘অনাকাঙ্খিত ও নিরাপত্তাজনিত কারণবশত আলেশা মার্ট-এর সমস্ত অফিসিয়াল কার্যক্রম আজ থেকে পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। গতকাল (১ ডিসেম্বর, বুধবার) আমাদের অফিসে কতিপয় লোক দ্বারা অফিস কর্মকর্তাদের গায়ে হাত তোলা এবং বল প্রয়োগের চেষ্টার কারণে আমরা এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি।’

‘উল্লেখ্য যে, বলপ্রয়োগকারী আমাদের কাস্টমার নয়, তাদের পেমেন্ট সিডিউল ছিল না এমনকি এসএমএস পায়নি। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা পাওয়ার পরই পুনরায় আমাদের কার্যক্রম শুরু করা হবে। এ পরিস্থিতির জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। আলেশা মার্ট-এর সাথে থাকার জন্য ধন্যবাদ।’ আলেশা মার্টের বনানীতে একটি কর্পোরেট এবং একটি রেজিস্ট্রার্ড অফিস রয়েছে। এছাড়াও তেজগাঁওয়ের নাসরিন টাওয়ারে তাদের আরেকটি অফিস রয়েছে।

ট্যাগ:

বিজ্ঞান-প্রযুক্তি
১১ বছর আগের টুইটে বিদ্ধ টুইটারের নতুন সিইও!

banglanewspaper

সামাজিক মাধ্যম টুইটারের নতুন সিইও হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। তবে তিনি এগারো বছর আগে তার করা একটি টুইট ঘিরে রীতিমতো বিদ্ধ হচ্ছেন।

সেই টুইটে কী লিখেছিলেন পরাগ? ভাইরাল হওয়া সেই টুইটে লেখা- ‘ওরা যদি মুসলিম ও উগ্রপন্থীদের আলাদা না করে, তাহলে আমি কেন শ্বেতাঙ্গ এবং বর্ণবাদীদের পৃথক চোখে দেখব।’

টাইমলাইনে দেখা যাচ্ছে পরাগ এই টুইট করেছেন ২০১০ সালের ২৬ অক্টোবর। তবে তিনি টুইটারের নতুন সিইও হিসেবে সোমবার দায়িত্ব নেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সেই টুইট ভাইরাল হয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক।

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান সদস্য কেন বাক প্রশ্ন করেন, এরকম মতামত পোষণ করা টুইটারের সিইওকে কীভাবে মানুষ বিশ্বাস করতে পারবে?’ সিনেটর মার্শা ব্ল্যাকবার্ন বলেন, ‘এটা হলেন পরাগ আগরওয়াল, যিনি টুইটারের নয়া সিইও এবং যিনি ঠিক করবেন যে টুইটারে কী ধরনের মতের অনুমতি দেওয়া হবে।’

যদিও সেই বিতর্কিত টুইটের বিষয়ে এখন পর্যন্ত কোনও বক্তব্য আসেনি পরাগ আগারওয়ালের। তবে যে হারে বিতর্ক জমেছে তার জন্য পরাগ শুরুতেই হোঁচট খেলেন বলা যেতেই পারে।

উল্লেখ্য, জ্যাক ডর্সি পদত্যাগ করার পর পরাগকে সিইও করেছে টুইটার কর্তৃপক্ষ। এতদিন টুইটারের চিফ টেকনিকাল অফিসার (সিটিও) পদে কর্মরত ছিলেন। মুম্বইযের অ্যাটমিক এনার্জি সেন্ট্রাল স্কুলে পড়াশোনা শেষে আইআইটি বম্বে থেকে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক করেন পরাগ। তারপর স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে ডক্টরেট করেছেন।

২০০৬ সালে কর্মজীবনে প্রবেশ করা পরাগের মাইক্রোসফট, ইয়াহু, এটিঅ্যান্ডটি ল্যাবে কাজ করার অভিজ্ঞতা আছে। ২০১১ সালের অক্টোবরে টুইটারে যোগ দিয়ে ২০১৭ সালে চিফ টেকনিকাল অফিসারের গুরুদায়িত্ব পান। ডার্সির পদত্যাগের পর তিনি এখন টুইটারের সিইও।

ট্যাগ:

বিজ্ঞান-প্রযুক্তি
এবার ইনস্টাগ্রামে ছবির সঙ্গে জুড়ে দেয়া যাবে মিউজিক

banglanewspaper

ব্যবহারকারীদের জন্য এবার নতুন ফিচার আনছে মেটার আওতাধীন ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রাম রিল ভীষণভাবে পছন্দ করেছে ব্যবহারকারীরা। বড় বড় তারকারাও নিয়মিত রিল ভিডিও করেন। এবং তা উপভোগ করেন সকলে। কিন্তু ভিডিও অর্থাৎ ছবি অথবা ভিডিওর সঙ্গে পছন্দের গান জুড়ে তা ইনস্টাগ্রাম ওয়ালে পোস্ট করা যায় না। ব্যবহারকারীদের জন্য এবার সেই ফিচারই আনছে ইনস্টাগ্রাম। এবার ছবি অথবা ভিডিওতেও পছন্দ মতো মিউজিক জুড়তে পারবেন ব্যবহারকারীরা।

নিশ্চয়ই ভাবছেন কীভাবে? ছবি অথবা ভিডিওর সঙ্গে গান জুড়তে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে।

প্রথমে পছন্দের ছবি অথবা ভিডিও বেছে নিতে হবে।

ছবিটি পোস্ট করার সময় অপশন পাবেন, ‘Add Music’।

সেখানে সার্চ অপশন গিয়ে বেছে নিতে পারেন পছন্দের মিউজিক। কোন গান ট্রেন্ডিং তা দেখে বেছে নিতে পারবেন পছন্দেরটি। এছাড়া পাবেন ‘For You’ বলে একটি অপশন।

এরপর সেই মিউজিকটি জুড়তে পারবেন ছবি অথবা ভিডিওতে।

প্রয়োজনে এডিট করতে পারবেন মিউজিকটি। অর্থাৎ কেটে ছোট করে দিতে পারবেন।

নতুন এই ফিচার ব্যবহারকারীদের মন কাড়বে বলেই আশাবাদী সংস্থা। উল্লেখ্য, কিছুদিন আগে নতুন সেলফি ভিডিও ফিচার এনেছে ইনস্টাগ্রাম।

ট্যাগ:

বিজ্ঞান-প্রযুক্তি
ফোনে যে তিন অ্যাপস থাকলে বিপদে পড়তে পারেন

banglanewspaper

অনেক প্রতিষ্ঠানে ডেক্সটপ সারাতে বা অন্যের ডেক্সটপে কোনও কাজ করতে, এনিডেস্ক, টিমভিউয়ার বা আল্ট্রাভিউয়ারের মতো অ্যাপস ব্যবহার হয়। ফোনেও অনেকে সেই অ্য়াপস রাখেন। যার দ্বারা মুহূর্তে একটি ফোনের দখল নিতে পারে অন্য কেউ। এবার এই তিন অ্যাপ নিয়েই সতর্ক করল আন্তর্জাতিক সাইবার বিশেষজ্ঞরা।

গুগল প্লে-স্টোর, অ্যাপেলের অ্যাপ-স্টোর বা অন্য কোনও স্টোর থেকে এই তিনটি অ্যাপ্লিকেশন ডাউনলোড নিয়ে সতর্ক করল তরা।

সাইবার বিশেষজ্ঞরা বলছেন, গুগল প্লে-স্টোর, অ্যাপেলের অ্যাপ-স্টোর থেকে এনিডেস্ক, টিমভিউয়ার বা আল্ট্রাভিউয়ারের ডাউনলোড করার জন্য প্রতারকরা প্রলুব্ধ করতে পারে।

এই অ্যাপের মাধ্যেমে প্রতারকরা আপনার মোবাইল বা ডিভাইসের রিমোট অ্যাক্সেস নিতে পারে।

প্রতারকরা যদি ফোনের অ্য়াপগুলো ডাউনলোড করাতে সক্ষম হয় এবং ৯ সংখ্যার অ্যাপকোড হাতিয়ে নেয়, তবে স্মার্ট ডিভাইসটি প্রতারকদের আয়ত্তে চলে আসবে।

এরপর ব্য়াংকের কোড আপডেট করবে বলে ডেবিট/ক্রেডিট কার্ড ডিটেলস চাইবে প্রতারকরা। এরপর ব্যাংকিং লেনদেন শুরু করবে।

ট্যাগ:

বিজ্ঞান-প্রযুক্তি
দেশে অ্যানড্রয়েড টিভি আনল আইটেল

banglanewspaper

এই প্রথম বাংলাদেশের বাজারে অ্যানড্রয়েড টিভি আনল আইটেল। শুরুতে আইটেল জি সিরিজের অ্যানড্রয়েড টিভি এদেশে উন্মোচন করল।

বুধবার ১৭ নভেম্বর রাজধানী ঢাকার এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশে প্রথম অ্যানড্রয়েড টিভি বিক্রির ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

আইটেলের অ্যানড্রয়েড টিভি উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অভিনেতা মোশাররফ করিম। আরো উপস্থিত ছিলেন ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা শ্যামল সাহা, ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজওয়ানুল হক, আইটেল টিভির হেড অব সেলস জ্যাক পেই।

ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা শ্যামল সাহা বলেন, গ্রাহকদের বিনোদনের সকল চাহিদা পূরণ করতে অ্যানড্রয়েড টেলিভিশনের নতুন ডিভাইস নিয়ে এসেছি। বিনোদন জগতে জনসাধারণের সকলের অংশ নেওয়ার সুযোগ তৈরি করে দিতে জি-সিরিজ অ্যানড্রয়েড টিভিতে ৫০০০+অ্যাপ এবং ১০০০+ স্ট্রিমিং অ্যাপ ব্যবহারের সুযোগ রাখা হয়েছে। ফলে দর্শকরা সহজেই তাদের পছন্দের কনটেন্ট দেখতে ও উপভোগ করতে পারবেন। নতুন নতুন পণ্য তৈরি ও পণ্যের মানউন্নয়নে নিয়োজিত আইটেল টিম টেলিভিশনের প্রধান দুটি দিক যেমন- ডিসপ্লে এবং সাউন্ড এর উপর গুরুত্ব দিয়েছেন। যাতে ভিউয়ারদের টিভি দেখার এবং এর শব্দ শোনার ক্ষেত্রে অসাধারণ অভিজ্ঞতা পান।

অভিনেতা মোশাররফ করিম বলেন, আইটেলের প্রথম অ্যানড্রয়েড টিভি উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পেরে সত্যিই আমার অনেক ভালো লাগছে। বাংলাদেশে প্রথম জি-সিরিজ অ্যানড্রয়েড টিভি লঞ্চ এর মধ্য দিয়ে হোম এন্টারটেইনমেন্ট এক দারুণ পর্যায়ে নিয়ে যাবে। সেই সাথে টিভিটি সাশ্রয়ী মূল্যের হওয়ায় অনেকের অ্যানড্রয়েড টিভি কেনার স্বপ্ন পূরণ করবে।

আইটেল জি-সিরিজ অ্যানড্রয়েড টিভির উল্লেখযোগ্য ফিচারগুলো হলো- ৪০০নিট ব্রাইটনেস, ফ্রেমলেস ডিজাইন এবং এ+ গ্রেড প্যানেল।

এর আল্ট্রা-স্লিম বডি ব্যবহারকারীদের টিভি দেখার অন্যন্যসাধারণ সিনেমাটিক ভিউয়ের অভিজ্ঞতা দেবে। এছাড়া এতে রয়েছে ১জিবি র‌্যাম এবং ৮জিবি স্টোরেজ সুবিধা। সেই সাথে এর গুগল প্লে স্টোরের সুবিধা ব্যবহারকারীদের টিভিতে পছন্দের সব অ্যাপস এবং গেম ডাউনলোড করে নিয়ে ব্যবহার করার সুবিধা দেবে।

বিদ্যুতের ভোল্টেজের ওঠানামার ফলে টিভির যাতে কোনো ক্ষতি না হয় এবং বিদ্যুতের খরচ কমানোর জন্য মেটালের চমৎকার ব্যবহারের সঙ্গে ইন-বিল্ট স্টেবিলাইজার যুক্ত করা হয়েছে। জি-সিরিজ টিভিতে গুগল অ্যাসিস্ট্যান্টের মতো অন্যান্য প্রয়োজনীয় ফিচারগুলোও যুক্ত করা হয়েছে। যাতে ব্যবহারকারীরা তাদের ভয়েস ব্যবহার করে দ্রুত পছন্দের মুভি এবং প্রিয় শো গুলোর খোঁজ করতে পারেন। সেই সাথে এতে ইন-বিল্ট ক্রোমকাস্ট ব্যবহার করায় ব্যবহারকারীরা সহজেই তাদের প্রিয় চলচ্চিত্র, গান এবং পছন্দের অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।

ট্যাগ: