banglanewspaper

রুবেল আনুশ পরিচালিত ‘প্রেমকাহন’কে সম্প্রতি সর্বসাধারণের জন্য প্রদর্শন নিষিদ্ধ করে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। সেই ছবি এবার মূল ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ নামেই আসছে ইউটিউবে।

সোশ্যাল মিডিয়ায় ‘নিষিদ্ধ প্রেমের গল্প’-এর নতুন পোস্টার শেয়ার করেছেন আনুশ। সেখানে বলা হচ্ছে, ২৫ নভেম্বর ছবিটি সিনেমা কটেজ নামক একটি ইউটিউব চ্যানেলে মুক্তি দেবেন।

২০১৪ সালের আগস্টে শুটিং ফ্লোরে যায় ‘নিষিদ্ধ প্রেমের গল্প’। কিন্তু পরবর্তীতে নানান জটিলতায় নির্মাণ বিঘ্নিত হয়। পাল্টে যায় ছবির নাম। রাখা হয় 'প্রেম কাহন'। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিমলা, শিমুল খান, রুমাই নোভিয়া, মামুন, আবুল হায়াত প্রমুখ।

‘প্রেমকাহন’ নামে ছবিটি গত ২৭ অক্টোবর বোর্ড সদস্যরা দেখে এবং ২ নভেম্বর নিষিদ্ধের সিদ্ধান্ত জানায়। চিঠিতে তারা পাঁচটি কারণ উল্লেখ করেছিল। এর মধ্যে অন্যতম হচ্ছে ছবির কাহিনি অসংলগ্ন ও সংলাপ অশ্লীল।

বোর্ড ৩০ দিনের মধ্যে তাদের আদেশের বিরুদ্ধে আপিল করার সুযোগ রেখেছে। তবে সে সুযোগ গ্রহণ করেননি পরিচালক।

‘নিষিদ্ধ প্রেমের গল্প’ প্রযোজনা করেছে আনুশ ফিল্মস। সহ-প্রযোজক রেড পিকচার্স।

ট্যাগ: ইউটিউব

বিনোদন
ফের ঢাকায় আসছেন শিল্পা শেঠি, জানুন কারণ

banglanewspaper

বলিউডের অন্যতম সুন্দরী নায়িকা শিল্পা শেঠি। ফ্যাশন আইকনিস্ট হিসেবেও তার সুনাম রয়েছে। সেই ফ্যাশন শো’রই একটি অনুষ্ঠানে যোগ দিতে ২০১৬ সালে একবার ঢাকায় এসেছিলেন শিল্পা শেঠি। ছয় বছর বাদে নায়িকা জানালেন, আবারও তিনি আসছেন শেখ মুজিবের দেশে।

এক ভিডিও বার্তায় এই কথা জানিয়েছেন শিল্পা। তবে এবার কোনো ফ্যাশন শো’তে যোগ দিতে নয়, বলিউড নায়িকা ঢাকায় আসছেন ‘বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো ২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে। আগামী ২৮-৩০ মে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে বসবে সেই আসর।

এই অনুষ্ঠানের আয়োজক করপোরেট গ্রুপ মিরর এক্সপো। তারা জানিয়েছে, ‘বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো ২০২২’ অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাহরুখ খানের ‘বাজিগর’ সিনেমার নায়িকা শিল্পা শেঠী।

মিরর এক্সপোর প্রধান শাহজাহান ভূঁইয়া রাজু বলেছেন, ‘শিল্পা শেঠির আসার ব্যাপারে সবকিছু চূড়ান্ত হয়েছে। অনুষ্ঠানে সেরা ব্যবসায়ীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেবেন তিনি। সমাপনী অনুষ্ঠানের আগের দিন তিনি ঢাকা আসবেন। অনুষ্ঠানে শিল্পা শেঠি পারফর্মও করবেন।’

রাজু আরও জানান, বলিউডের এই নায়িকার পাশাপাশি ভারতের বেশ কয়েকজন জনপ্রিয় গায়কও ‘বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো ২০২২’ অনুষ্ঠানে পারফর্ম করবেন। পাশাপাশি দেশের খ্যাতনামা তারকাদেরও পারফর্ম করতে দেখা যাবে।

তবে ওই অনুষ্ঠানের মূল আকর্ষণ অবশ্যই শিল্পী শেঠি। এর আগে ২০১৬ সালে ‘প্যাসন ফর ফ্যাসন’ নামক একটি ফ্যাশন শো’তে অংশ নেওয়ার জন্য ঢাকায় এসেছিলেন এই বলিউড নায়িকা। সেটি ছিল শিল্পার প্রথম বাংলাদেশ সফর।

ট্যাগ:

বিনোদন
চোখ ধাঁধানো বাড়ির মালিক ভুবন বাদ্যকর

banglanewspaper

কাঁচা বাদাম নিয়ে গান গেয়ে গেয়ে সেই কাঁচা বাদাম বিক্রি করতেন ভারতের ভুবন বাদ্যকর। সামাজিক মাধ্যমে তা ভাইরাল হওয়ার পর রাতারাতি পরিচিতি পান তিনি। এ কারণে দূর হয়েছে তার দারিদ্রতাও। মাটির ঘর থেকে তার বাড়িতে উঠেছে নতুন বাড়ি। একতলা ওই বাড়িতে রয়েছে দুটি ঘর, বারান্দা, শৌচাগার ও রান্নাঘর। বাড়ি তৈরিতে এরই মধ্যে লাখ লাখ টাকা খরচ হয়েছে। সেভাবেই সাজানো হচ্ছে বাড়ির ভেতরটা।

বীরভূমের দুবরাজপুরের উড়ালজুড়ি গ্রামে বাড়ি ভুবনের। তার পুরোনোটার পাশেই তিনি তৈরি করছেন স্বপ্নের বাড়ি। বাড়ির বারান্দাও মনের মতো সাজাচ্ছেন ভুবন। তিন-চার লাখ খরচ করছেন তিনি বাড়ির অন্দরসজ্জার জন্য। মার্বেল বসানো হচ্ছে বাড়িতে। পাশাপাশি কীভাবে বারান্দাটি সাজানো হচ্ছে তা-ও জানিয়েছেন বাদ্যকর পরিবারের সদস্যরা।

ভুবনের ছেলে মনোজ বাদ্যকর বলছেন, বারান্দার দেওয়ালে বাবার প্রতিকৃতি আঁকা হয়েছে। বাবা কৃষ্ণের ভক্ত। তাই কৃষ্ণনাম লেখা হয়েছে বারান্দার ফল্স সিলিংয়ে। বারান্দায় কাঠ ও প্লাইউডের কাজ করা হয়েছে। তার সঙ্গে সাজুয্য রেখে ঝোলানো হয়েছে ফ্যান, বাল্বও। নতুন বাড়ি তৈরির বিষয়ে খুশি ভুবনও।

ভুবন বলেন, আপনাদের আশীর্বাদে এই বাড়ি তৈরি করছি। কলকাতার শিল্পী আকাশ বণিক আমার বাড়ি সাজাচ্ছেন। এখনও রং হয়নি। কাজ চলছে। পলেস্তারাও হচ্ছে। আজ পুরো কাজ সম্পূর্ণ হবে। সবাইকে ধন্যবাদ জানাই।

ট্যাগ:

বিনোদন
এমপি নুসরাত নিখোঁজ!

banglanewspaper

পোস্টারে পোস্টারে এলাকা সয়লাব। কোনো পোস্টারে লেখা, ‘বসিরহাটের এমপি নুসরাত জাহান নিখোঁজ, সন্ধান চাই।’ নিচে লেখা, ‘প্রতারিত জনগণ’। কোনো পোস্টারে আবার লেখা হয়েছে, ‘বসিরহাটের এমপি নুসরত জাহান নিখোঁজ, সন্ধান চাই।’ 

আশ্চর্যের হলেও বেশির ভাগ পোস্টারের নিচে লেখা, ‘প্রচারে তৃণমূল’। বসিরহাটের চাঁপাতলার বিস্তীর্ণ এলাকায় দলীয় সংসদ সদস্যের নামে এমন পোস্টার দেখতে পেয়ে তৃণমূল কংগ্রেসের নেতারা তড়িঘড়ি তা ছিঁড়ে ফেলার কৌশল নেয়। তবে দলের একাংশ মেনে নিয়েছে, দলীয় এমপিকে এলাকায় দেখতে না পাওয়ার কারণেই এই পোস্টার পড়েছে। কে বা কারা ওই পোস্টার লাগিয়েছেন, তা নিয়ে কোনো মন্তব্য করেননি স্থানীয় তৃণমূল নেতৃত্ব। 

গ্রামবাসীদের দাবি, ভোটের পর থেকে দেখা মেলেনি নুসরাতের। তাই এই পোস্টারে তাদের সমর্থন রয়েছে। একই সুর বিরোধী রাজনৈতিক দলগুলোরও।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতের অন্ধকারে এই পোস্টার দেওয়ালে সাঁটিয়েছে কেউ। তবে বিষয়টি তারা নৈতিকভাবে সমর্থন করছেন বলে জানিয়েছেন গ্রামবাসীদের একাংশ। 

এলাকার বাসিন্দা সামছুর নাহার বিবি বলেন, ‘পোস্টারে যে কথা লেখা আছে তা ঠিক। ভোট দেওয়ার পর থেকে তাকে আর আমরা গ্রামে দেখতে পাইনি।’ তার মতো আরও অনেকেরই একই অভিযোগ।

পোস্টারের খবর পাওয়া মাত্র এলাকা ঘুরে সব পোস্টার ছিঁড়ে ফেলার নির্দেশ দেন চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান হুমায়ুন রেজা চৌধুরী। তার গলাতেও পোস্টারের বক্তব্যকে সমর্থনের সুর শোনা যায়। তিনি বলেন, ‘ভোটের পর থেকেসংসদ সদস্য নুসরাতকে সাধারণ মানুষ কাছ থেকে পায়নি। সে কারণে ক্ষোভ তৈরি হয়েছে। এই পোস্টার সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ।’ এলাকায় না আসা নিয়ে দলের কর্মী-সমর্থকদের মধ্যে যে ক্ষোভ রয়েছে তা-ও তিনি স্বীকার করে নেন।

বিজেপি যদিও বিষয়টিকে কটাক্ষ করতে ছাড়েনি। পোস্টার প্রসঙ্গে বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার যুব মোর্চার সভাপতি পলাশ সরকার বলেন, ‘সাংসদ টিকটক আর সিনেমার পর্দায় রয়েছেন। তিনি অন্তরাল থেকে বেরিয়ে এসে মানুষের জন্য কাজ করুন। আসলে তৃণমূলে তার অস্তিত্ব হারিয়ে গেছে।’

সিপিএমও সুর চড়িয়েছে বিষয়টি নিয়ে। উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন বলেন, ‘জনগণ সাংসদ নুসরত জাহানকে ভোট দিয়ে প্রতারিত হয়েছেন। এলাকার কোনো উন্নয়ন করেননি। তাকে মানুষ দেখতেই পায়নি। তাই তারা এই পোস্টার সাঁটিয়ে নুসরাতের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন।’

ট্যাগ:

বিনোদন
রত্না ফিরলেন চমক নিয়ে

banglanewspaper

‘কিশোর গ্যাংস্টার’ নামের সিনেমা নিয়ে ফিরছেন ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা রত্না। ভক্তদের চমকই উপহার দিলেন নতুন সিনেমায়। নবাগত এক নায়ক নিয়েই তার এবারের যাত্রা। মোসাদ্দেক রহমান ফাগুন পরিচালিত সিনেমাটির দৃশ্য ধারণে গাজীপুরে কাজ করছেন সংশ্লিষ্টরা।

নতুন ছবি নিয়ে রত্না বলেন, ‘শহর ও গ্রামের গল্পে ছবিটি নির্মিত হচ্ছে। শহর থেকে গ্রামে এসে খালাতো ভাইয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে যাই। এ নিয়ে নানান কাণ্ড। তারপর কী হয় তা জানতে হলে অবশ্যই প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখতে হবে। বেশ কদিন ধরেই গাজীপুরে শুটিং করছি। গান বাদে আজ আমার অংশের কাজ শেষ হচ্ছে। শিগগির গানের অংশের শুটিং হবে।’

সবকিছু ঠিক থাকলে চলতি বছরই সিনেমাটি মুক্তি পাবে বলে জানান রত্না। চার বছর আগে সবশেষ রত্নার ‘টাইম মেশিন’ ছবি মুক্তি পায়। এরপর তাকে আর নতুন ছবির শুটিং করতে দেখা যায়নি।

এদিকে রত্না অভিনীত মুক্তির অপেক্ষায় জুয়েল ফারসির ‘অরুণ বরুণ কিরণ মালা’, সত্য রঞ্জন রোমান্সের ‘পরাণ পাখি’সহ আরো বেশ কয়েকটি সিনেমা। শিগগির সিনেমাগুলো প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে বলে জানা যায়।
 

ট্যাগ:

বিনোদন
ফেসবুকে কার ছবি শেয়ার দিলেন মাহি?

banglanewspaper

গাজীপুরের ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তি রাকিব সরকারকে বিয়ে করে সংসার পেতেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি।গত বছরের সেপ্টেম্বরে বিয়ের পর থেকে হাসি-আনন্দেই সংসার করে যাচ্ছেন। তবে গত কয়েকদিন ধরে মাহির মনে বিষাদের ছাপ দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় তার একাধিক পোস্টে সেরকমই ইঙ্গিত পাওয়া যায়। 

সোমবার (১৬ মে) বিকালে ফেসবুকে একটি ছবি শেয়ার দেন মাহি। তাতে দেখা যায়, কালো রঙের টি-শার্ট পরে দূরে উদাস ভঙ্গিমায় তাকিয়ে আছেন।

ছবিটির ক্যাপশনে মাহি লিখেছেন, ‘প্রিয় মানুষটা, তুমি বরং সুখেই থাকো। কাছে না হয় বহু দূরে’। ভক্তদের মনে প্রশ্ন জাগতে পারে, কাকে সুখে থাকার কথা বলছেন মাহি? তার কাছ থেকে দূরেই বা আছেন কে? তবে কি স্বামী রাকিবের সঙ্গে অভিমান পর্ব চলছে? প্রশ্নগুলো নিরুত্তর।

কয়েকদিন আগের আরেকটি পোস্টেও মাহির মন খারাপের ইঙ্গিত পাওয়া যায়। সেখানে তিনি লিখেছেন, ‘একদিন গোপন রক্তক্ষরণ বন্ধ হবে, কোনো এক ভোরবেলায় সুখ পাখি খাঁচায় এসে ধরা দেবে। নদীর ওপারের ওই দূরের ছোট্ট কুঁড়েঘরের নিভু নিভু জ্বলতে থাকা কুপির আলো দেখে সেদিনও আবার ভেবো না, সুখে শুধু তারাই আছে। সুখ পাখি তো তোমার খাঁচাতেই আছে, তুমি শুধু বোঝো না। সুখের লোভ আমাদের সুখী হতে দেয় না।’

সাধারণত মাহির সব পোস্টেই মন্তব্য করেন তার স্বামী রাকিব। তবে এই দুটি পোস্টে তার কোনো মন্তব্য দেখা যায়নি।

উল্লেখ্য, মাহিয়া মাহি এর আগে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেছিলেন। ২০১৬ সালে বিয়ের পর প্রায় পাঁচ বছর সংসার করেছেন তারা। গেল বছরের মে মাসে অপুর সঙ্গে বিবাহবিচ্ছেদ করেন নায়িকা। শোনা যায়, অপুর আগে শাওন নামের আরেক ব্যক্তিকে বিয়ে করেছিলেন মাহি।

ট্যাগ: