banglanewspaper

চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বারের নির্বাচিত সম্পাদক জায়েদ খান। একই পদে এবারের নির্বাচনেও লড়ছেন এই চিত্রনায়ক। আগামী ২৮ জানুয়ারি ভোট। নির্বাচন উপলক্ষে রবিবার সংবাদ সম্মেলনে আসেন তিনি। জানালেন সমিতির প্রতি তার ভালোবাসা কতোটা।

জায়েদ খান বলেন, ‘আমি যে এখন কত এতিম তা বোঝাতে পারব না। আমার মা মরার আগে রাজারবাগ হাসপাতালে বলে গেছেন, ‘তোমার আর বিয়ে করা লাগবে না। তুমি শিল্পী সমিতি নিয়েই থাকো।’ আমার কাছে শিল্পী সমিতি একটা ভালোবাসার জায়গা হয়ে গেছে। এ জন্যই এত শত্রু।’

জায়েদ জানান, লকডাউন চলাকালে এফডিসির ১১টা কুকুরকেও বাসা থেকে রান্না করে এসে খাইয়েছি। মিশা সওদাগর আর কমিটি শিল্পী সমিতির কি কি উন্নয়ন করেছেন তার ফিরিস্তিও দেন এই চিত্রনায়ক।

জায়েদ খান বলেন, ‘যে শিল্পী সমিতিতে এসে গেটে পকেটের টাকা খরচ করে ফ্লাক্সের চা খেতে হতো, সেখানে এখন দুইটা কফি মেশিন থাকে মিশা-জায়েদের আমলে। তিনটা ফ্রিজ সমিতিতে। ২১টা লাইট জ্বলে। এই শিল্পী সমিতি তো আমরা করেছি। অনেকের চক্ষশূল হয়ে গেছি এত কাজ করে।’

এরপরই অভিনেতা বলেন, এফডিসিতে ১১টা কুকুর আছে। না খেয়ে শুকিয়ে গিয়েছিল। লকডাউনের মধ্যে বাসা থেকে রান্না করে এনে সেই কুকুরগুলোকেও খাইয়েছি। যদি একটা মিথ্যা বলি, আমার বাবা-মা কবরে। তাদের আত্মা শাস্তি পাবে। জীবনটা দিয়ে দিয়েছি শিল্পীদের জন্য। বিনিময়ে অবহেলা পেয়েছি মানুষের। গালি শুনেছি। আমাকে খুনি সাজানো হচ্ছে।’

জায়েদ অভিযোগ করে বলেন, ‘রাত একটার সময় আমাকে মার্ডার কেসের আসামি বানানো হল এই নির্বাচনকে কেন্দ্র করে। লোক পাঠানো হয়েছে শিমুর বাসায়, যে আপনারা শুধু একবার জায়েদ খানের নাম বলেন, যে তাকে সন্দেহ করছি। আপনাদের যা লাগে দেবো।’

অভিনেতার প্রশ্ন, ‘এর জন্যই কি দুই বছর পরিশ্রম করে গেলাম। আপনারা বিবেকের কাছে প্রশ্ন করেন, কার বাসায় শিল্পী সমিতির প্যাকেট যায়নি। কার বাসায় আমি গরু জবাই করে মাংস পাঠাইনি?’

জায়েদের ধারণা, ‘কাজ কম করলে আমার দুর্নামও কম হতো। অনেক কাজ করেছি বলে আজ আমার দুর্নামও অনেক। অনেক সংগঠন আমাকে চেপে ধরার চেষ্টা করছে। আমাকে আর মিশা ভাইকে বয়কট করার হুমকি দিয়েছে। কিছু মুখোশধারী লোককে এফডিসির গেটে দাঁড় করিয়ে আমাদের পদত্যাগ চায়। অথচ কতবার আমি ঝুঁকি নিয়ে শিল্পীদের দ্বারে দ্বারে খাবার পৌঁছেছি। এটাই আমার অপরাধ ছিল?’

সামনে উপস্থিত শিল্পীদের উদ্দেশ্য করে জায়েদ বলেন, ‘আপনারা হাত তুলে কেউ বলতে পারেন যে, জায়েদ এই অন্যায়টা করেছে শিল্পীদের সঙ্গে। তাহলে আমি মাথানত করে শিল্পী সমিতি থেকে চলে যাবো। আমার মা-বোন সবাই আমাকে বকে। যে তুই শিল্পী সমিতি করে শেষ হয়ে গেলি। এদিকে আপনারাও বকেন। তাহলে আমি কই যাবো বলেন তো। কাজ করাই কি আমার অপরাধ?’

নিজ প্যানেল থেকে টানা দুইবার সভাপতি নির্বাচিত হওয়া মিশা সওদাগরের প্রসঙ্গ টেনে জায়েদ বলেন, ‘মিশা ভাইয়ের স্ত্রী-সন্তান আমেরিকায় থাকে। ভাবী মিশা ভাইকে সেখানে চলে যেতে বলে, মিশা ভাই যায় না। বলে, তোমাকে একা ফেলে যাবো? আমরা কবরী আপার লাশ কাঁধে তুলেছি, উজ্জ্বল ভাইয়ের বউয়ের লাশ কাঁধে, সাদেক বাচ্চু ভাইর লাশ কাঁধে, রানা হামিদের লাশ কাঁধে। আর কত লাশ কাঁধে তুলব বলেন তো? কাঁধটা তো ব্যথা হয়ে গেছে।’

প্রমঙ্গত, দুই মেয়াদে টানা চার বছর ধরে শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বে থেকে জায়েদ খান অনেক অনিয়ম ও দুর্নীতি করেছেন বলে অভিযোগ রয়েছে। বহু শিল্পী কাছ থেকে চাঁদা নিয়েও রশীদ না দেওয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে। এছাড়া দেড় শতাধিক শিল্পী এবারের নির্বাচনে ভোট দিতে পারছে না। তাদের ভোটাধিকার কেড়ে নেওয়ার পেছনেও জায়েদ খানের হাত আছে বলে অভিযোগ।

এতসব অভিযোগ মাথায় নিয়েই এবারও একই প্যানেল থেকে সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচন করছেন। তাদের বিপক্ষে একটি প্যানেল গড়েছেন চিত্রনায়িকা নিপুণ। তিনি সাধারণ সম্পাদক পদে লড়ছেন। তার প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এছাড়া দুই প্যানেলেই আছে একঝাঁক করে তারকা প্রার্থী।

ট্যাগ: জায়েদ খান

বিনোদন
‘টপ গান’ নিয়ে টম ক্রুজ আসছেন স্টার সিনেপ্লেক্সে (ভিডিও)

banglanewspaper

দীর্ঘ ৩৬ বছর পর পর্দায় আসছে হলিউড সুপারস্টার টম ক্রুজের সাড়া জাগানো ছবি ‘টপ গান’-এর দ্বিতীয় কিস্তি। টম ক্রুজ ও ভ্যাল কিলমার অভিনীত যুদ্ধ ও প্রেমের ছবি ‘টপ গান’ মুক্তি পায় ১৯৮৬ সালে। মুক্তির পরপরই আলোড়ন তোলে ছবিটি। তখনকার সময়ে বক্স অফিসে ঝড় তোলা এই ছবি বিশ্বব্যাপী ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে।

প্যারামাউন্ট পিকচার্সের ব্যানারে নির্মিত এ ছবির মাধ্যমেই সারা বিশ্বে জনপ্রিয়তা পান টম ক্রুজ। চলচ্চিত্র সমালোচকদের মতে, আশির দশকে টম ক্রুজের ক্যারিয়ারকে প্রথম তুঙ্গে নিয়ে গিয়েছিল অ্যাকশন ধারার ছবি ‘টপ গান’। প্রয়াত টনি স্কট পরিচালিত হলিউডি এই ছবিটি মুক্তির পরের বছর সেরা গানের অস্কার পুরস্কারটি বগলদাবা করেছিল ছবির ‘টেক মাই ব্রিথ অ্যাওয়ে’ গানটি।

এবারের ছবি ‘টপ গান: ম্যাভেরিক’। পরিচালনা করেছেন টম ক্রুজ অভিনীত অবলিভিয়ন ছবির পরিচালক জোসেফ কোসিনস্কি। অভিনয়ের সঙ্গে ছবিটি প্রযোজনাও করেছেন টম। প্রথম কিস্তির প্রযোজক জেরি ব্রাকহেইমারও আছেন সঙ্গে। ২০২০ সালে করোনা মহামারি শুরুর আগে ‘টপ গান: ম্যাভেরিক’ দেখাতে চেয়েছিল কান কর্তৃপক্ষ। কিন্তু করোনার কারণে ছবিটির মুক্তি কয়েক দফা পিছিয়েছে পরিবেশনা সংস্থা প্যারামাউন্ট পিকচার্স। অবশেষে ২৭ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে ছবিটি। একই দিন থেকে বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পাবেন স্টার সিনেপ্লেক্সে। এরইমধ্যে স্টার সিনেপ্লেক্সের ওয়েবসাইট এবং কাউন্টার থেকে ছবির অগ্রীম টিকেট বিক্রি শুরু হয়েছে।

গত ১৮ মে কান উৎসবের ৭৫তম আসরে ‘টপ গান: ম্যাভেরিক’ ছবির উদ্বোধনী প্রদর্শনী হয়ে গেল। সেখানে অংশ নিয়েছেন ছবির প্রধান অভিনেতা টম ক্রুজ। আগের ছবি শেষের ৩০ বছর পরের ঘটনা নিয়ে সাজানো হয়েছে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান: ম্যাভেরিক’। এবারের ছবিতেও নৌবাহিনীর বৈমানিক পিট ম্যাভেরিক মিচেল চরিত্রে অভিনয় করেছেন টম ক্রুজ। নতুন ছবিতে তাকে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর স্ট্রাইক ফাইটার ট্যাকটিকস প্রশিক্ষণ প্রকল্পে কাজ করতে দেখা যাবে। নৌবাহিনীর নতুন প্রজন্মের পাইলটদের পরামর্শদাতা সে। টম ক্রুজ ছাড়াও আগের ছবির অভিনেতা ভ্যাল কিলমার ফিরছেন নতুন পর্বে। এছাড়া নতুন যুক্ত হয়েছেন মাইলস টেলার, জেনিফার কনেলি, এড হ্যারিস ও জন হ্যাম।

টম ক্রুজের ম্যাজিক যে গত সাড়ে তিন দশকে এতটুকুও ফিকে হয়নি এই ছবির সিক্যুয়েল তারই প্রমাণ। ফের একবার দুরন্ত গতিতে জেট প্লেন উড়িয়ে, বোম্বার জ্যাকেট ও রে ব্যান রোদচশমায় রূপালি পর্দা কাঁপাতে আসছেন ‘টপ গান’ তারকা। সঙ্গে রয়েছে তার ভুবন ভোলানো হাসি, যে হাসিতে কুপোকাত গোটা বিশ্বের লক্ষ নারী হৃদয়। ঝুঁকিপূর্ণ দৃশ্যে অভিনয় করে দর্শকদের শ্বাসরুদ্ধকর উত্তেজনার মধ্য দিয়ে কাহিনী এগিয়ে নিতে যিনি সবচেয়ে বড় পারদর্শী অভিনেতা তিনি হলেন হলিউড তারকা টম ক্রুজ। সিনেমার নতুন ট্রেলারে তিনি আবারও দর্শকদের সেই টানটান উত্তেজনার ঝলক দেখালেন।

এখানে টম ক্রুজকে সেই পুরনো দিনের রূপেই আবার পাওয়া গেছে। ট্রেলারটিতে বেশ কিছু চোখ ধাঁধানো বিমান উড্ডয়নের দৃশ্য রয়েছে। বারবার তাকে ফাইটার জেট বিমানের মধ্যেই দেখা গেছে। এগুলোর বেশিরভাগই বাস্তবে টম ক্রুজ নিজেই শুট করেছেন, কোন স্ট্যান্টম্যানের সাহায্য নেননি। তাকে এরকম ‘মিশন ইমপসিবল’ ফ্র্যাঞ্চাইজিতেও দেখা গেছে। সেখানেও কোন স্ট্যান্টম্যানের সাহায্য না নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে নিজেই অনেক দুধর্ষ সাহসিক দৃশ্যে কাজ করেছেন টম। তাই টম ক্রুজকে নিয়ে দর্শকদের কৌতুহল বরাবরই একটু বেশি। নতুন ‘টপ গান’-এ সেই কৌতুহল কতখানি মেটাতে পারবেন তিনি সেটাই এখন দেখার অপেক্ষা।

ট্যাগ:

বিনোদন
অবকাশ যাপনে ব্যাংকক যাচ্ছেন নায়িকা, সফরসঙ্গী কে?

banglanewspaper

ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রির পরিচিত মুখ বিপাশা কবির। অসংখ্য আইটেম গানে পারফর্ম করে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন। বর্তমানে নায়িকা হিসেবেই নিয়মিত কাজ করছেন তিনি। আজ (২৩ মে) বিপাশার জন্মদিন। বিশেষ দিনটি প্রিয়জনদের সঙ্গে কেক কেটে জন্মদিন উদযাপন করছেন তিনি।

এদিন (সোমবার) অবকাশ যাপনের জন্য তার ব্যাংকক যাওয়ার কথা থাকলেও কাছের মানুষদের অনুরোধে দিন পরিবর্তন করেছেন। আগামী ২৪ মে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উদ্দেশে উড়াল দিবেন বিপাশা।

page

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অনেকদিন ধরেই ঘুরতে যাওয়ার প্ল্যান ছিল। অবশেষে সময় বের করতে পারলাম। ব্যাংকক আমার পছন্দের জায়গাগুলোর একটি। সেখানে গিয়ে নিজের মতো করে কিছুটা সময় কাটাতে চাই।’

এই ট্যুরে সফরসঙ্গী কে- এমন প্রশ্নের জবাবে হাসিমুখে নায়িকার জবাব, 'আপনি যা বোঝাতে চাইছেন তেমন কেউ নেই। আমি আর এক বান্ধবী যাচ্ছি। জাস্ট ঘুরবো আর কিছু শপিং করবো।'

pjimage

প্রসঙ্গত, দেশে ফিরেই একটি ওয়েব সিরিজের কাজ শুরু করবেন বিপাশা। এদিকে তার অভিনীত ‘জেদী মেয়ে’ ও ‘যার নয়নে যারে লাগে ভালো’ নামে দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। কালাম কায়সারের পরিচালনায় এতে বিপাশার সঙ্গী হয়েছেন সাঞ্জু জন।

ট্যাগ:

বিনোদন
শুটিংয়ের কথা বলে ডেকে নিয়ে খুন, গায়িকার গলিত মৃতদেহ উদ্ধার

banglanewspaper

গত ১১ মে থেকে নিখোঁজ ছিলেন হরিয়ানার জনপ্রিয় কণ্ঠশিল্পী দিব্যা ইন্দোরা ওরফে সংগীতা। নিখোঁজ ভারতীয় এই গায়িকাকে খুঁজে পাওয়া গেছে, তবে মৃত। প্রাথমিত ভাবে খুন করা হয়েছে বলে জানিয়েছে রোহতক পুলিশ।

জনপ্রিয় এই কণ্ঠশিল্পী দিল্লিতেই থাকতেন। তার সঙ্গে প্রায় তিন দিন ধরে যোগাযোগ করতে পারছিল না পরিবার। এরপর গত ১৪ মে অপহরণের মামলা দায়ের করা হয় দিল্লি পুলিশের কাছে।

জানা যায়, রোহিত নামের এক ব্যক্তির সঙ্গে মিউজিক ভিডিওর শুটিং করতে গিয়েছিলেন দিব্যা। সিসিটিভি ফুটেজে পুলিশ দেখতে পায়, মেহামের কাছে এক রেস্তোরাঁয় এক যুবকের সঙ্গে খাবার খাচ্ছেন গায়িকা।

শনিবার দিব্যার ফোন সুইচ অন হয়। তার পরই লোকেশন ট্র্যাক করে রোহিতকে গ্রেপ্তার করে পুলিশ। ইতোমধ্যে দিব্যাকে খুনের কথা পুলিশি জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে অভিযুক্ত। রোহিতের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে রোহতক পুলিশের সাহায্য নিয়ে দিব্যার পচাগলা লাশ উদ্ধার করা হয়েছে ভৈঁরো ভাবানি গ্রামের কাছে এক ফ্লাইওভারের পাশ থেকে।

জানা গেছে, অভিযুক্ত রোহিত পুলিশি জিজ্ঞাসাবাদে জানিয়েছে, দিব্যা তাকে ব্ল্যাকমেইল করছিল। সে কারণেই বন্ধুর সঙ্গে মিলে তাকে খুন করেছে সে। অপর অভিযুক্তকেও গ্রেপ্তার করেছে পুলিশ। প্রাথমিক প্রতিবেদনে জানা গেছে, শ্বাসরোধে খুন করা হয়েছে দিব্যাকে। দুই অভিযুক্তকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

ট্যাগ:

বিনোদন
কাচের পোশাকে আহত উরফি

banglanewspaper

নিজের অদ্ভূতুরে জামা-কাপড়ের জন্য প্রায়ই আলোচনা-সমালোচনায় থাকেন বলিউড সেলিব্রিটি উরফি জাভেদ। কখনো পরছেন প্লাস্টিকের পোশাক তো কখনো কাচের পোশাক! আর এসব পোশাক পরে বিতর্ক তৈরি করে তিনি বাড়িয়ে ফেলছেন তার ভক্তের সংখ্যা। হু হু করে বেড়ে যাচ্ছে তার ইনস্টাগ্রামের ফলোয়ার। তিন মিলিয়ান ফলোয়ার হওয়ায় পার্টি করলেন উরফি আর তাতেই তিনি পরে এলেন কাচের পোশাক।

কিন্তু রেকর্ড গড়তে গিয়ে আহত হলেন উরফি। গ্লাস ভেঙে শরীরের কয়েকটি অংশ কেটেও যায় তার। কাঁধের কাছের কাটা ছেড়া সবাইকে দেখিয়ে বেরালেন তিনি। মুখে ভারী মেকআপ নিয়ে ফটোগ্রাফারদের গিয়ে দেখালেন সেই কাটা দাগ! যখন জিজ্ঞাসা করা হয়, কেন এমন করলেন তিনি, উৎসাহের সঙ্গে উরফি জবাব দিলেন, খতরো কি খিলাড়ি! অর্থাৎ তিনি ঝুঁকি নিতে ভালোবাসেন।

কাচের টুকরা দিয়ে বানানো এই পোশাকটির ওজন ২০ কেজি! তবে সেই ভার নিয়েও সেজেগুজে ঘুরে বেড়াচ্ছিলেন হিন্দি টেলি ইন্ডাস্ট্রির এই নতুন সেনসেশন। একটি সাদা পোশাকের ওপর কাচের পোশাকটি পরেছিলেন উরফি।

বিগ বস ওটিটি থেকে নিজের পরিচিতি বাড়িয়েছেন এই নায়িকা। যদিও সেভাবে অভিনয় জগতে তাকে দেখতে পাওয়া যায়নি। কয়েকটি টিভি সিরিয়ালে দেখা গিয়েছিল তাকে। তারপর তিনি বিগ বসের ঘরে আসেন। বিগ বসের ঘরেও বেশি দিন টিকতে পারেননি উরফি। তারপর থেকে তাকে আর কোনো শোতেও দেখতে পাওয়া যায়নি।

ট্যাগ:

বিনোদন
এদিন সবাই আমাকে নিয়ে মেতে থাকে: তিশা

banglanewspaper

দেশীয় টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। আজ (২৩ মে) তার জন্মদিন। বাড়ির ছোট সন্তান হওয়ায় এদিন পরিবারের সবাই তাকে নিয়ে মেতে থাকে। এবারও তার ব্যতিক্রম নয়, তবে বাবাকে ছাড়া প্রথম জন্মদিনে মন ভালো নেই অভিনেত্রীর। গত ১২ ফেব্রুয়ারি তিশার বাবা আব্দুল কাশেম না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন।

জীবনের বিশেষ দিনটিতে কোনো শুটিং রাখেননি তিশা। সাধারণত এই দিনটিতে ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে বাড়িতেই সময় কাটান অভিনেত্রী। জন্মদিন প্রসঙ্গে তিশা একটি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আমার বুদ্ধি হওয়ার পর থেকেই দেখে আসছি, রাত ১২টা বাজতেই বাবাসহ বাসার সবাই মিলে জন্মদিনের কেক কাটেন। কিন্তু এবার বাবাকে পেলাম না, আর কখনো পাবও না। বিষয়টি খুব কষ্টের। বাবার প্রতি আমার আলাদা দুর্বলতা ছিল। তাই এবারের জন্মদিনটা আমার ভালো লাগছে না। চেষ্টা করেও আনন্দে থাকতে পারছি না।’

pjimage-1

তিনি আরও জানান, ‘বাড়ির সবার ছোট আমি। তাই এই দিনে পরিবারের সবাই আমাকে নিয়ে মেতে থাকেন। আমাকে সুন্দর কিছু উপহার দিতে চান। মা, বড় বোনেরা এবারও সেটাই করেছেন।’

গেলো ঈদে খুব বেশি নাটকে দেখা যায়নি তিশাকে। প্রতিবারের তুলনায় নাটকের সংখ্যা ছিল অর্ধেক। কাজের সংখ্যার চেয়ে মানের দিকে মনোযোগী হয়েছেন অভিনেত্রী।

এদিকে গত ১৫ মে সন্ধ‌্যার পর রাজধানীর অদূরে বিরুলিয়ার এক রিসোর্টে ফাইটিং দৃশ্যের শুটিং চলাকালে ডানহাতে মারাত্মক আঘাত পান তিশা। আগা না‌হিয়ানের পরিচালনায় একটি মুঠোফোন কোম্পা‌নির বিজ্ঞাপনের শুটিংয়ে এ দুর্ঘটনা ঘটে। বিজ্ঞাপনটিতে তানজিন তিশার সঙ্গী হয়েছেন জাতীয় দ‌লের ক্রিকেটার তাসকিন আহমেদ।

ট্যাগ: