banglanewspaper

২০১৭-১৯ এবং ২০১৯-২১। এই দুই মেয়াদে চলচ্চিত্র শিল্পী সমিতির ক্ষমতা সামলেছেন মিশা সওদাগর (সভাপতি) ও জায়েদ খানরা (সাধারণ সম্পাদক)। প্রথম নির্বাচনে তাদের সঙ্গে ছিলেন চিত্রনায়িকা নূতন, পপি, পূর্ণিমা, রোজিনা, অঞ্জনা, নায়ক রিয়াজ, মামনুন ইমন, বাপ্পারাজ, নিরব হোসেন, সাইমন সাদিক, আলীরাজ এবং খল অভিনেতা ডন ও নানা শাহর মতো তারকারা। সেবার ওমর সানি (সভাপতি প্রার্থী) ও অমিত হাসান (সাধারণ সম্পাদক) প্যানেলকে তারা বড় ব্যবধানে হারিয়ে শিল্পী সমিতিতে বসেছিলেন।

এরপর গত নির্বাচনে মিশা-জায়েদরা বলতে গেলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ফের সমিতির ক্ষমতায় আসেন। কারণ, ওই নির্বাচনে তাদের বিপক্ষে ছিল না কোনো প্যানেল। একমাত্র প্রতিপক্ষ ছিলেন চিত্রনায়িকা মৌসুমী। তিনি স্বতন্ত্র থেকে সভাপতি পদে লড়েছিলেন। কিন্তু টিকতে পারেননি। যদিও গতবারের নির্বাচনে মিশা-জায়েদদের সঙ্গে ছিলেন না ২০১৭-১৯ নির্বাচনের রিয়াজ, পপি ও পূর্ণিমার মতো তারকারা। তাতে ক্ষমতায় বসতে মোটেও বেগ পেতে হয়নি। কারণ রিয়াজ, পপি, পূর্ণিমাদের শূন্যস্থান পূরণ করেছিলেন রুবেল ও ডিপজল।

কিন্তু এবারের চিত্রটা বোধহয় একটু হলেও ভিন্ন। কারণ, এবার মিশা-জায়েদদের বিরুদ্ধে নির্বাচন করছেন একটি শক্তিশালী প্যানেল। যেটির সভাপতি পদে রয়েছেন ইলিয়াস কাঞ্চনের মতো নন্দিত অভিনেতা। সাধারণ সম্পাদক পদে দাঁড়িয়েছেন নিপুণ আক্তারের মতো জনপ্রিয় চিত্রনায়িকা। এছাড়া আছেন রিয়াজ, ফেরদৌস, ডিএ তায়েব, শাহনূর, নিরব হোসেন, মামনুন ইমন, সাইমন সাদিক, অমিত হাসান, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, জেসমিন, কেয়া, পরীমনি ও গাঙ্গুয়ার মতো অভিনয়শিল্পীরা।

উল্লেখ্য যে, এদের মধ্যে নিরব, ইমন, সাইমন, নান শাহ, আফজাল শরীফ, কেয়া ও জেসমিনরা গতবার মিশা-জায়েদদের প্যানেল থেকে নির্বাচন করেছিলেন। এবার তারা ভিড়েছেন কাঞ্চন-নিপুণ প্যানেলে। পাশাপাশি এবার মিশা-জায়েদদের বিরুদ্ধে শিল্পীদের রয়েছে নানা রকম অনিয়ম ও দুর্নীতির অভিযোগ। এই কমিটি গত দুই মেয়াদে ১৮৪ জন শিল্পীর পূর্ণ সদস্যপদ কেড়ে নিয়েছেন বলে অভিযোগ। ওই সব শিল্পীদের করে রেখেছেন সহযোগী সদস্য। যার ফলে তারা এবারের নির্বাচনে ভোট দিতে পারছেন না। সে সব শিল্পীরা রীতিমতো ক্ষীপ্ত মিশা-জায়েদদের প্রতি।

পূর্ণ সদস্যপদ হারানো শিল্পীরা গত দুই বছর দফায় দফায় আন্দোলন করেন এফডিসির ভেতরে এবং বাইরে। করেন মানববন্ধনও। সেখানে মিশা-জায়েদদের পদত্যাগের দাবি তোলা হয়। এছাড়া সে সময় তাদেরকে নিষিদ্ধ করার হুমকিও দিয়েছিল চলচ্চিত্রের কয়েকটি সংগঠন। সম্প্রতি আবার সদস্যপদ হারানো শিল্পীরা হাইকোর্টে আবেদন করেন এবারের নির্বাচন স্থগিত করার জন্য। যদিও হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দিয়েছেন। তবে ভোটার তালিকা থেকে বাদ পড়া শিল্পীদের রুল প্রস্তুত হলে তা শুনবেন বলেও জানান আদালত।

এদিকে, দেড় বছর পর আড়াল ভেঙে বুধবার প্রকাশ্যে এসেছেন আলোচিত চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। তিনি মিশা-জায়েদ কমিটিকে ইঙ্গিত করে খুবই ভয়ংকর অভিযোগ করেছেন। দাবি করেছেন, তার মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত একজন নায়িকাকেও নাকি সদস্যপদ বাতিলের জন্য চিঠি দেওয়া হয়েছে।

কারও নাম না করে পপি বলেন, ‘বর্তমান শিল্পী সমিতির একটি মাত্র ব্যক্তির কারণে, তার পলিটিক্স, নোংরামি এবং অনেক রকম অপকর্মে অসহযোগিতার কারণে আমাকে বারবার অপমানিত হতে হয়েছে। আমার মতো রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, নিপুণদের ব্যবহার করে, আমাদের কাঁধে বন্দুক রেখে যে এই চেয়ারটিতে বসেছে, সে বিভিন্ন রকম অপকর্ম করার চেষ্টা করেছে, যাতে আমরা সায় দিইনি।’

নিজেকে ভুক্তভোগী দাবি করে পপি বলেন, ‘আমার মতো শিল্পী, যে তিন-তিন বার ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছি, আমার মতো শিল্পীকেও সদস্যপদ বাতিলের জন্য চিঠি দেওয়া হয়েছে। এত বছর কাজ করার পর এটা একটা শিল্পীর জন্য কতটুকু অপমানের, সেটা আমি বুঝতে পারি। আমার মতো যে ১৮৪ জন শিল্পী সদস্যপদ হারিয়েছেন, তারা হয়তো আমার কষ্টটা বুঝতে পারবেন। আমিও তাদের কষ্টটা বুঝতে পারি।’

পাশাপাশি এবারের নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেলকে সমর্থন দিয়ে তাদেরকে জয়ী করতে সকল শিল্পীদের প্রতি আহ্বানও জানান পপি। এদিকে, মঙ্গলবার এফডিসিতে কাঞ্চন-নিপুণদের প্যানেলের পরিচিতি সভায় বক্তৃতাকালে মিশা-জায়েদদের নামে ফৌজদারি মামলা করার হুঁশিয়ারি দেন খ্যাতিমান অভিনেতা আলমগীর। তিনি এবার কাঞ্চণ-নিপুণদের প্যানেলের হয়ে কাজ করছেন। অভিনেতার অভিযোগ, মিশা-জায়েদরা তার স্বাক্ষর জাল করে সেটি দলীয় প্রার্থীদের দেখিয়ে বলে বেড়াচ্ছেন, আলমগীর ভাই স্বাক্ষর করেছেন।

তবে শুধু পপি বা আলমগীরের মতো তারকা শিল্পীরাই নন, এবারের নির্বাচনে দেলোয়ার জাহান ঝন্টু ও খোরশেদ আলম খসরুর মত বেশ কয়েকজন নামি পরিচালক-প্রযোজকও কাঞ্চন-নিপুণ প্যানেলকে সমর্থন দিয়েছেন এবং তাদের পক্ষে প্রকাশ্যে কাজ করছেন। সব মিলিয়ে এফডিসির অন্দরে জোর আলোচনা, সঙ্গে প্রশ্ন, তবে কি এবারের নির্বাচনে চাপে রয়েছে মিশা-জায়েদ প্যানেল? এর জবাব অবশ্য মিলবে শুক্রবার রাতে। কারণ, এদিন সকাল থেকে এফডিসিতে ভোট, ফলাফল রাতে।

দেড় শতাধিক শিল্পী ভোটাধিকার হারানোর ফলে এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪২৮ জন। দুই প্যানেল ও স্বতন্ত্র মিলে মোট প্রার্থী ৪৪ জন। এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অভিনেতা পীরজাদা হারুন। আপিল বোর্ডের চেয়ারম্যানের ভূমিকায় দেখা যাবে খ্যাতিমান পরিচালক সোহানুর রহমান সোহানকে। এবার লড়াইটা হবে জমজমাট। নির্বাচনকে সামনে রেখে এমনটাই মত চলচ্চিত্র সংশ্লিষ্টদের।

ট্যাগ: জায়েদ

বিনোদন
রত্না ফিরলেন চমক নিয়ে

banglanewspaper

‘কিশোর গ্যাংস্টার’ নামের সিনেমা নিয়ে ফিরছেন ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা রত্না। ভক্তদের চমকই উপহার দিলেন নতুন সিনেমায়। নবাগত এক নায়ক নিয়েই তার এবারের যাত্রা। মোসাদ্দেক রহমান ফাগুন পরিচালিত সিনেমাটির দৃশ্য ধারণে গাজীপুরে কাজ করছেন সংশ্লিষ্টরা।

নতুন ছবি নিয়ে রত্না বলেন, ‘শহর ও গ্রামের গল্পে ছবিটি নির্মিত হচ্ছে। শহর থেকে গ্রামে এসে খালাতো ভাইয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে যাই। এ নিয়ে নানান কাণ্ড। তারপর কী হয় তা জানতে হলে অবশ্যই প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখতে হবে। বেশ কদিন ধরেই গাজীপুরে শুটিং করছি। গান বাদে আজ আমার অংশের কাজ শেষ হচ্ছে। শিগগির গানের অংশের শুটিং হবে।’

সবকিছু ঠিক থাকলে চলতি বছরই সিনেমাটি মুক্তি পাবে বলে জানান রত্না। চার বছর আগে সবশেষ রত্নার ‘টাইম মেশিন’ ছবি মুক্তি পায়। এরপর তাকে আর নতুন ছবির শুটিং করতে দেখা যায়নি।

এদিকে রত্না অভিনীত মুক্তির অপেক্ষায় জুয়েল ফারসির ‘অরুণ বরুণ কিরণ মালা’, সত্য রঞ্জন রোমান্সের ‘পরাণ পাখি’সহ আরো বেশ কয়েকটি সিনেমা। শিগগির সিনেমাগুলো প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে বলে জানা যায়।
 

ট্যাগ:

বিনোদন
ফেসবুকে কার ছবি শেয়ার দিলেন মাহি?

banglanewspaper

গাজীপুরের ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তি রাকিব সরকারকে বিয়ে করে সংসার পেতেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি।গত বছরের সেপ্টেম্বরে বিয়ের পর থেকে হাসি-আনন্দেই সংসার করে যাচ্ছেন। তবে গত কয়েকদিন ধরে মাহির মনে বিষাদের ছাপ দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় তার একাধিক পোস্টে সেরকমই ইঙ্গিত পাওয়া যায়। 

সোমবার (১৬ মে) বিকালে ফেসবুকে একটি ছবি শেয়ার দেন মাহি। তাতে দেখা যায়, কালো রঙের টি-শার্ট পরে দূরে উদাস ভঙ্গিমায় তাকিয়ে আছেন।

ছবিটির ক্যাপশনে মাহি লিখেছেন, ‘প্রিয় মানুষটা, তুমি বরং সুখেই থাকো। কাছে না হয় বহু দূরে’। ভক্তদের মনে প্রশ্ন জাগতে পারে, কাকে সুখে থাকার কথা বলছেন মাহি? তার কাছ থেকে দূরেই বা আছেন কে? তবে কি স্বামী রাকিবের সঙ্গে অভিমান পর্ব চলছে? প্রশ্নগুলো নিরুত্তর।

কয়েকদিন আগের আরেকটি পোস্টেও মাহির মন খারাপের ইঙ্গিত পাওয়া যায়। সেখানে তিনি লিখেছেন, ‘একদিন গোপন রক্তক্ষরণ বন্ধ হবে, কোনো এক ভোরবেলায় সুখ পাখি খাঁচায় এসে ধরা দেবে। নদীর ওপারের ওই দূরের ছোট্ট কুঁড়েঘরের নিভু নিভু জ্বলতে থাকা কুপির আলো দেখে সেদিনও আবার ভেবো না, সুখে শুধু তারাই আছে। সুখ পাখি তো তোমার খাঁচাতেই আছে, তুমি শুধু বোঝো না। সুখের লোভ আমাদের সুখী হতে দেয় না।’

সাধারণত মাহির সব পোস্টেই মন্তব্য করেন তার স্বামী রাকিব। তবে এই দুটি পোস্টে তার কোনো মন্তব্য দেখা যায়নি।

উল্লেখ্য, মাহিয়া মাহি এর আগে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেছিলেন। ২০১৬ সালে বিয়ের পর প্রায় পাঁচ বছর সংসার করেছেন তারা। গেল বছরের মে মাসে অপুর সঙ্গে বিবাহবিচ্ছেদ করেন নায়িকা। শোনা যায়, অপুর আগে শাওন নামের আরেক ব্যক্তিকে বিয়ে করেছিলেন মাহি।

ট্যাগ:

বিনোদন
সানি লিওনের সঙ্গে সখ্যতা হয়েছিল সাইমন্ডসের

banglanewspaper

 

সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। শনিবার রাত ১১টা নাগাদ না ফেরার দেশে পাড়ি জমান তিনি। মাত্র ৪৬ বছর বয়সে জীবনের ইনিংস থেমে গেল তার।

ক্রিকেটের বাইরেও সাইমন্ডসের বিনোদন দুনিয়ায় বিচরণ ছিল। অংশ নিয়েছিলেন ভারতের বিতর্কিত জনপ্রিয় রিয়েলিটি শো বিগ বসে। ২০১১ সালে এই শোয়ের পঞ্চম আসরে দুই সপ্তাহ ছিলেন বিগ বসের ঘরে। ওই সিজনের প্রতিযোগী সানি লিওনের সঙ্গেও সখ্যতা গড়ে উঠেছিল তার।

বিগ বসের ঘরে দারুণ অভিজ্ঞতা হয়েছিল বলে জানিয়েছিলেন সাইমন্ডস। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমি প্রতিযোগী সানিকে নিয়ে কোনো দুঃখ পাইনি। আমার মনে হয় ওকে আরও জানতে পারব, ও মজার মেয়ে। একসঙ্গে থাকাটা উপভোগ্য হবে।’

তবে বিগ বসের ঘরে বেশ বিরক্ত হয়েছিলেন সাইমন্ডস। তিনি বলছিলেন, ‘মাঠের বাইরে এতটা দীর্ঘ সময় ধরে ক্যামেরার সামনে থাকা অভ্যাস নেই আমার। কিন্তু বিগ বসের ঘরে পাঁচিলের ওপাশে থেকে যাওয়া পৃথিবীটা না দেখতে পাওয়াটা খুবই বিরক্তিকর। এখান থেকে তো বেরিয়ে যেতে পারব না।’

কুইন্সল্যান্ডে নিজের গাড়ি চালাচ্ছিলেন সাবেক এই তারকা ক্রিকেটার। হারভি রেঞ্জ রোডের কাছে আলিস রিভার ব্রিজ থেকে বামে বাঁক নেয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়। এ সময় গাড়িতে একাই ছিলেন সাইমন্ডস।

ট্যাগ:

বিনোদন
কঙ্গনার ট্রেলার দেখে উত্তাল নেট দুনিয়া (ভিডিও)

banglanewspaper

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত আর বিতর্ক একে অপরের সঙ্গী। তাকে ঘিরে কোনো না কোনো বিতর্ক লেগেই থাকে। ‘বিতর্কের রানী’ বলা চলে তাকে। সাম্প্রতিক সময়ে বলিউডের আলোচিত এই অভিনেত্রী অভিনয়ের ক্ষেত্রেও বেশ মনোযোগী হয়েছেন। এই মনোযোগ এখন নারী কেন্দ্রীক গল্পের দিকে।

নানা সময়ে বিতর্কিত হলেও সম্ভবত এই প্রথমবারের মতো নেট মাধ্যমে তার প্রশংসার জোয়ার বইছে। আর তার কারণ কঙ্গনা অভিনীত অ্যাকশন থ্রিলারধর্মী সিনেমা ‘ধকড়’র টিজার ও ট্রেলার প্রকাশ।

প্রথম ১২ এপ্রিল প্রকাশ হয় সিনেমাটির টিজার। যেখানে অ্যাকশন দৃশ্যে নজর কেড়েছেন কঙ্গনা। বর্তমানে সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। সবকিছু ঠিক থাকলে ২০ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি।

‘ধকড়’র প্রচারণার ধারাবাহিকতায় শুক্রবার ২৯ এপ্রিল প্রকাশ পেল ট্রেলার। রজনীশ ঘাই পরিচালিত সিনেমাটিতে স্পেশাল এজেন্ট অগ্নির চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। এই ট্রেলার প্রকাশের পরপরই প্রশংসায় ভাসছেন তিনি। কঙ্গনার এই সিনেমাটি মুক্তির অপেক্ষাতেও আছেন অনেক ভক্ত।

সিনেমাটিতে কঙ্গনা ছাড়াও এতে আরও অভিনয় করেছেন অর্জুন রামপাল। তাকে দেখা যাবে রুদ্রবীরের চরিত্রে। রোহিনীর চরিত্রে রয়েছেন দিব্যা দত্ত এবং হ্যান্ডলারের ভূমিকায় দেখা যাবে পশ্চিমবঙ্গের অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়কে।

প্রসঙ্গত, কঙ্গনার ধকড় সিনেমা মুক্তির অপেক্ষায়। এছাড়াও ‘তেজশ’ সহ একাধিক সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন কঙ্গনা। তার হাতে রয়েছে ‘মনিকর্নিকা রিটার্নস’, ‘টিকু এইডস শেরু’সহ একাধিক সিনেমা।

ট্যাগ:

বিনোদন
সিয়ামের ছেলের ছবি ভাইরাল!

banglanewspaper

ছেলের বাবা হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। গত মঙ্গলবার (২৬ এপ্রিল) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে পুত্রসন্তানের জন্ম দেন সিয়ামপত্নী অবন্তী।

এদিকে নবজাতকের মুখ দেখতে মুখিয়ে আছেন অনুরাগীরা। তবে ছেলেকে বেশ আড়ালেই রেখেছেন নায়কের পরিবার। হয়তো কয়েক দিনের মধ্যেই দেখা যাবে সিয়ামের ছেলের এক ঝলক। আপাতত নবজাতকের 'পা' দেখালেন এই অভিনেতা।

শুক্রবার (২৯ এপ্রিল) সকাল ১০টা ২০ মিনিটে ছেলের পায়ের অংশের তোলা একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন সিয়াম। সেখানে দেখা যাচ্ছে, নিজের হাতের তালুতে ছেলের বাম পা উঁচু ধরে রেখেছেন তিনি।

ক্যাপশনে লিখেছেন, 'আমি এই পৃথিবীতে তোর থেকে সুন্দর কিছু দেখিনি।'

সিয়ামের পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয়েছে। ছবি প্রকাশের আধা ঘন্টার মধ্যেই ১৪ হাজারের বেশি নেটজনতা সেখানে রিয়্যাক্ট জানিয়েছেন। এ ছাড়াও কমেন্ট বক্সে প্রায় সাত শ মন্তব্য জমা পড়েছে। তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ সবাই নবজাতকের সুস্বাস্থ্য ও নেকহায়াত কামনা করেছেন। পাশাপাশি নব্য পিতাকে পুনরায় অভিনন্দন জানাচ্ছেন।

সিয়াম-অবন্তী দম্পতির প্রথম সন্তানের বয়স ৩ দিন হলেও এখনও নবজাতকের নাম জানা যায়নি। এ প্রসঙ্গে সিয়াম জানিয়েছিলেন, ‘এখন ছেলের নাম বলার অনুমতি আমার নেই। পরিবার থেকে অনুমতি মেলেনি। তবে আমি আপনাদের সবাইকে মিষ্টিমুখ করিয়ে সন্তানের নাম জানাব।’

প্রসঙ্গত, ২০১৮ সালের ডিসেম্বরে দীর্ঘদিনের প্রেমিকা শাম্মা রুশাফি অবন্তীকে বিয়ে করেন সিয়াম আহমেদ। হঠাৎ করেই তাদের বিয়ের সানাই বেজে ওঠে। ঠিক তেমনি গত বছরের ডিসেম্বরে স্ত্রী অবন্তীর পেটে চুম্বনরত ছবি অন্তর্জালে প্রকাশ করেন বাবা হতে যাওয়ার খবর জানিয়েছিলেন সিয়াম। এবার তারা দুই থেকে তিন হয়েছেন।

ট্যাগ: